"> সনু নিগমের কণ্ঠে ‘কালজয়ী বাংলা গান’
 

সনু নিগমের কণ্ঠে ‘কালজয়ী বাংলা গান’

Pronob paul 4:36 pm শিল্প ও সাহিত্য,
Home  »  গানশিল্প ও সাহিত্য   »   সনু নিগমের কণ্ঠে ‘কালজয়ী বাংলা গান’

অধিকার ডেস্ক :: চোখ ধাঁধানো জমকালো বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠলো বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। রবিবার রাত ৬টা ৫০ মিনিটে সপ্তম আসরের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ ছিল ভারতের জনপ্রিয় শিল্পী সনু নিগম। তার কণ্ঠে গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদার ও শিল্পী অংশুমান রায়ের কালজয়ী সেই বাংলা গান ‘শোনো একটি মুজিবরের থেকে লক্ষ মুজিবরের কণ্ঠস্বরের ধ্বনি, প্রতিধ্বনি
আকাশে-বাতাসে ওঠে রণি
বাংলাদেশ, আমার বাংলাদেশ
বাংলাদেশ, আমার বাংলাদেশ।’

যে গানটি বাজানো হতো স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে প্রাত্যহিক ‘বজ্রকণ্ঠ’ অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ভাষণ প্রচারের পর। গানটি গেয়ে স্টেডিয়ামে আবেগঘন পরিবেশের সৃষ্টি করেন সনু নিগম।
এর আগে তিনি আরও একটি বাংলা গান গান। উপস্থিত সবার কাছে ক্ষমা চেয়ে শুরু করেন দ্বিজেন্দ্রলাল রায়ের বিখ্যাত গান দিয়ে

‘ধনধান্য পুষ্প ভরা আমাদের এই বসুন্ধরা
তাহার মাঝে আছে দেশ এক সকল দেশের সেরা
ও সে স্বপ্ন দিয়ে তৈরি সে দেশ স্মৃতি দিয়ে ঘেরা
এমন দেশটি কোথাও খুজেঁ পাবে নাকো তুমি
ও সে সকল দেশের রাণী সে যে আমার জন্মভূমি
সে যে আমার জন্মভূমি, সে যে আমার জন্মভূমি।’

গানের পর প্রধানমন্ত্রী করতালি দিয়ে অভিনন্দন জানান সনু নিগমকে। রাত ৭টা ৪০ মিনিটে মঞ্চে ওঠেন ভারতের জনপ্রিয় এই সংগীত শিল্পী।

শুরু করেন ‘ক্রেজি দিল মেরা…’ হিন্দি গান দিয়ে। একে একে গেয়েছেন ‘দিবানা… মে হু দিবানা তেরা…’ ‘শোকরাল্লা ওলাল হাম দুলিল্লাহ…’ ‘কাভি আল ভিদা না কাহ না…’ ‘সাজনা পেহলা পেহলা পেয়ার হ্যায়…’ ‘ইয়ে দিল দিবানা…’ ‘মেরে হাত মে সারি জিন্দেগী’ ‘তুঝে লাগে না দিল জরিয়া…’ কাল হো না হো…’ এর মতো বলিউডের সেরা গানগুলো গেয়ে তিনি মাতিয়েছেন বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। এক ঘণ্টায় মঞ্চে মোট ১২টি জনপ্রিয় গান গেয়েছেন সনু।