"> চবি ক্যাম্পাস অস্থিতিশীল করার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ
 

চবি ক্যাম্পাস অস্থিতিশীল করার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ

Pronob paul 3:11 pm সারা দেশ,
Home  »  ক্যাম্পাসচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সারা দেশ   »   চবি ক্যাম্পাস অস্থিতিশীল করার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ

চবি প্রতিনিধি :: ক্যাম্পাস অস্থিতিশীল করার প্রতিবাদে সিটি মেয়র আ জ ম নাসির উদ্দিনের অনুসারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের একাধিক পক্ষ সম্মিলিতভাবে বিক্ষোভ মিছিল করেছে।

রোববার (৮ডিসেম্বর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। বিক্ষোভ শেষে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন তারা।

এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন টিপু, প্রদীপ চক্রবর্তী দূর্জয়, মনছুর আলম, রাকিবুল হাসান দিনার, মোঃ পারভেজ, ইমাম উদ্দীন ফয়সাল পারভেজ, মিজানুর রহমান বিপুল, আব্দুল মালেক এবং আবু তোরাব পরশ।

স্মারকলিপিতে বিক্ষোভকারীরা ৪টি দাবি তুলে ধরেন, দাবিগুলো হল— গত ২৯ নভেম্বর শহীদ আব্দুর রব হলে ঘুমন্ত শিক্ষার্থীদের উপর নাসির সুমন ও আব্দুল্লাহ আল নাহিয়ান রাফির নেতৃত্বে অতর্কিত হামলায় জড়িতদের গ্রেফতার ও স্থায়ী বহিষ্কার। পুলিশের গাড়ী ও প্রক্টরের গাড়ি এবং ওয়াচ-টাওয়ার ভাংচুরকারীদের সিসিটিভি ফুটেজ দেখে চিহ্নিত করে বিচারের আওতায় আনা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে জড়িয়ে উদ্দেশ্য প্রণোদিতভাবে অপপ্রচারে লিপ্তদের আইনের আওতায় আনা। বিশ্ববিদ্যালয়ের বাহিরের ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিঘ্নিত করা ও ছাত্রলীগ নেতা মিজানুর রহমান বিপুল ও প্রদীপ চক্রবর্তী দূর্জয় বিরুদ্ধে দায়েরকৃত মামলা ২৪ ঘন্টার মধ্যে প্রত্যাহারের দাবি জানান তারা।