"> আলুর দাম আরও বাড়ার পক্ষে মত দিয়েছেন কৃষিমন্ত্রী
 

আলুর দাম আরও বাড়ার পক্ষে মত দিয়েছেন কৃষিমন্ত্রী

Pronob paul 6:19 pm জাতীয়,
Home  »  অর্থনীতিজাতীয়জাতীয়   »   আলুর দাম আরও বাড়ার পক্ষে মত দিয়েছেন কৃষিমন্ত্রী

অধিকার ডেস্ক :: দেশে চাহিদার চেয়ে বেশি আলু উৎপাদনের তথ্য জানিয়ে আলুর দাম আরও বাড়ার পক্ষে মত দিয়েছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। সারের দাম কমানো নিয়ে বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন মন্ত্রী।

বাজারে পণ্যের দাম বাড়ার প্রতিক্রিয়া জানতে চাইল মন্ত্রী বলেন, “এ প্রশ্নের উত্তর দেওয়া খুব কঠিন। সব জিনিসের দাম বেড়েছে এটা ঠিক না। ভোজ্যতেলের দাম বাড়েনি, সব কিছুই সহনশীল পর্যায়ে রয়েছে। পেঁয়াজটাই একটা অসহনশীল পর্যায়ে কোন ক্রমেই এ দাম গ্রহণযোগ্য নয়।”

বাজারে আলুর দাম বৃদ্ধির কারণ জানতে চাইলে আব্দুর রাজ্জাক বলেন, “আলুর দাম বেড়েছে, আমি চাই আলুর দাম আরও বাড়ুক। এক কোটি ১০ লাখ টন আলু হয়েছে আমাদের, দরকার ৭০ থেকে ৮০ লাখ টন। দাম বেশি না হলে সামনে বছর আলু চাষ হবে না।”

বাজারে যে দামে খাদ্যপণ্য কিনতে হয়, তার ধারেকাছের দাম পাচ্ছেন না কৃষক কেন জানতে চাইলে মন্ত্রী বলেন, “সারের বেনিফিট পুরো কৃষকরা পাবে। বাজারে শাক সবজির যে দাম বেশি এগুলোর অনেকগুলোর কারণ রয়েছে। পরিবহন খরচ অস্বাভাবিকভাবে বেশি, পচনশীল, ফার্মগেট প্রাইস ও কনজ্যুমার প্রাইস পার্থক্য হবে, কিন্তু এই মুহূর্তে একটু বেশি।”