"> সীতাকুণ্ডে ৯ দফা দাবিতে হাফিজ জুট মিলস শ্রমিকদের সমাবেশ
 

সীতাকুণ্ডে ৯ দফা দাবিতে হাফিজ জুট মিলস শ্রমিকদের সমাবেশ

Pronob paul 5:32 pm সারা দেশ,
Home  »  আন্দোলনসারা দেশ   »   সীতাকুণ্ডে ৯ দফা দাবিতে হাফিজ জুট মিলস শ্রমিকদের সমাবেশ

সীতাকুণ্ড প্রতিনিধি :: চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার বার আউলিয়াস্থ হাফিজ জুট মিলস মাঠে জাতীয় মজুরি কমিশন বাস্তবায়নসহ ৯ দফা দাবিতে মিলস শ্রমিকদের সমাবেশ হয়েছে।

শনিবার বিকাল ৪টায় বারআউলিয়া হাফিজ জুট মিলস মাঠে অনুষ্ঠিত সমাবেশ শ্রমিকলীগের সভাপতি আবদুল জব্বারের সভাপতিত্বে ও শ্রমিক নেতা আবু তাহের। এসময় বিশেষ অতিথির বক্তব্য দেন- শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মাহবুবুল আলম।

বাংলাদেশ পাটকল শ্রমিকলীগের ব্যানারে, মজুুরী কমিশন-২০১৫ বাস্তবায়ন, পাট খাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, বকেয়া মজুরি, বেতন পরিশোধ, মজুরি কমিশন কার্যকর ও প্রতি সপ্তাহের মজুরি প্রতি সপ্তাহে প্রদানসহ ৯ দফা দাবিতে সমাবেশ করেন তারা।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে দ্রব্য মূল্যের বাজারে ঊর্ধ্বগতিতে জাতীয় মুজরি, স্কেল-২০১০ অনুযারী শ্রমিকেরা যে মুজরি পাচ্ছে তাতে জীবন জীবিকা নির্বাহ করা কোনভাবেই সম্ভব হচ্ছে না। প্রতিনিয়ত বিনা চিকিৎসায় অসুস্থ হয়ে শ্রমিকদের মৃত্যুর হার বৃদ্ধি পাচ্ছে। কর্মচারীদের ৩/৪ মাসের বেতন এবং শ্রমিকদের ১০/১২ সপ্তাহের মজুরি বকেয়া পড়েছে। মজুরি কমিশনসহ তাদের ৯ দফা ন্যায্য দাবি না মানলে,অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন শ্রমিক নেতারা।