"> বিশ্বভরা প্রাণ চট্টগ্রাম মহানগর শাখা’র অভিষেক অনুষ্ঠান
 

বিশ্বভরা প্রাণ চট্টগ্রাম মহানগর শাখা’র অভিষেক অনুষ্ঠান

Pronob paul 7:00 am শিল্প ও সাহিত্য,
Home  »  শিল্প ও সাহিত্য   »   বিশ্বভরা প্রাণ চট্টগ্রাম মহানগর শাখা’র অভিষেক অনুষ্ঠান

চট্টগ্রাম প্রতিনিধি :: বাংলাদেশ-ভারত বিশ্বমৈত্রী শিল্পী সংগঠন ‘বিশ্বভরা প্রাণ’র চট্টগ্রাম মহানগর শাখার অভিষেক অনুষ্ঠিত। অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন সরকারী চারুকলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ রীতা দত্ত।

সোমবার সন্ধ্যা ৬.৩০টায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারি হলে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্বভরা প্রাণ বাংলাদেশ কেন্দ্রিয় সভাপতি জাহান বশীর, সিনিয়র সহ সভাপতি শাহানারা ঝরনা, সাধারণ সম্পাদক নীপা মোনালিসা, যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন।

উপস্থিত ছিলেন বিশ্বভরা প্রাণ চট্টগ্রাম জেলা শাখার সভাপতি তিষন সেনগুপ্ত, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সেলিম ভূঁইয়া এবং রাঙ্গুনীয়া থানার সাবেক চেয়ারম্যান আলী শাহ। উপদেষ্টা মন্ডলীদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র জেল সুপার কামাল হোসেন, সংগঠক দোলন দাশ, নাট্যকর্মী মোহাম্মদ আলী টিটু, কবি আরিফ চৌধুরী।

বক্তারা বলেন, পৃথিবীর প্রতিটি দেশে বাঙালি কমিউনিটিতে শাখা বিস্তারের মাধ্যমে ঐক্য ও অসাম্প্রদায়িকতা বিকাশের লক্ষ্যে কাজ করে যাবে বিশ্বভরা প্রাণ। বাঙালি সংস্কৃতির সাথে বিশ্বসংস্কৃতি ও ঐতিহ্যের মেলবন্ধনে বিশ্বমৈত্রী স্থাপন করাই আমাদের মূল লক্ষ্য। জাতির ক্রান্তিকালে বিশ্বভরা প্রাণ বড় ভূমিকা রাখবে।”

উক্ত অভিষেক অনুষ্ঠানে কেন্দ্রীয় সভাপতি জাহান বশীরের পরিচালনায় চট্টগ্রাম মহানগর শাখার কার্যকরী কমিটির সকলকেই অভিষিক্ত করা হয়। অনুষ্ঠান শুরু হয় জাতীয় সংগীত ও প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে। স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আবৃত্তি শিল্পী এ টি এম সাইফুর রহমান। সভাপতিত্ব করেন সুরশিল্পী আনন্দ প্রকৃতি।

সঞ্চালনা করেন তামান্না ইসলাম ও নাজমা আলী নীপা। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়