"> কর্ণওয়ালের কাছে হেরে যাচ্ছে আফগানিস্তান
 

কর্ণওয়ালের কাছে হেরে যাচ্ছে আফগানিস্তান

Pronob paul 1:23 pm খেলা,
Home  »  ক্রিকেটখেলা   »   কর্ণওয়ালের কাছে হেরে যাচ্ছে আফগানিস্তান

অধিকার ডেস্ক :: ছয় ফুট পাঁচ ইঞ্চি উচ্চতা আর তিনশ’ পাউন্ড ওজনের জন্য রাহকিম কর্ণওয়াল আগেই আলোচনায় এসেছেন। আন্তর্জাতিক অভিষেকে ব্যাট কিংবা বল হাতে খুব বেশি কিছু করতে পারেননি। তবে তার উচ্চতা-ওজনের জন্য আলোচনায় ছিলেন তিনি। সঙ্গে ২৬ বছর বয়সী এই স্পিন অলরাউন্ডার জানিয়ে দেন তার ক্রিকেট আবেগের পথে ওজন কোন সমস্যা নয়। আফগানিস্তানের বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে দুই ইনিংসে ১০ উইকেট নিয়ে সেটা প্রমাণ করে দিলেন কর্ণওয়াল।

দ্বিতীয় দিন শেষে হারের প্রহর গুনতে থাকা আফগানিস্তানকে লক্ষ্মৌ টেস্টে একাই স্পিন ঘূর্ণিতে ধসিয়ে দিয়েছেন কর্ণওয়াল। আফগানিস্তানের দুই ইনিংসে হারানো ১৭ উইকেটের ১০টিই নিয়েছেন এই স্পিনার। দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৭ উইকেট হারিয়ে আফগানিস্তান তুলেছে মাত্র ১০৭ রান। লিড নিয়েছে ১৯ রানের।

ভারত রত্ন শ্রী অটল বিহারি বাজপায়ি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। এরপর শুরু হয় কর্ণওয়াল ঘূর্ণি। তিনি ১৮৭ রানে ধসিয়ে দেন আফগানদের। প্রথম ইনিংসে ২৫.৩ ওভার বল করে ৭৫ রান দিয়ে একাই তুলে নেন আফগানদের ৭ উইকেট। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ তোলে ২৭৭ রান। শামার ব্রুক খেলেন ১১১ রানের ইনিংস।

সফরকারী ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস থেকে নেয় ৯০ রানের লিড। আফগানিস্তানের হয়ে আমির হামজা নেন ৫ উইকেট। এছাড়া রশিদ খান তিনটি ও জাহির খান দুই উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবার ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানরা। এবার তাদের ৭ উইকেটের তিনটি তুলে নেন কর্ণওয়াল। বাকি তিন উইকেট নেন অন্য স্পিনার রোস্টন চেজ। করিম জানাত রান আউটে কাটা পড়েন। এখন শুধু দেখার অপেক্ষা তৃতীয় দিন কতক্ষণ যায় এই টেস্ট।