"> ঢাবি জগন্নাথ হলে ভবনের পলেস্তারা খসে ২ শিক্ষার্থী আহত
 

ঢাবি জগন্নাথ হলে ভবনের পলেস্তারা খসে ২ শিক্ষার্থী আহত

Pronob paul 3:43 pm ঢাকা বিশ্ববিদ্যালয়,
Home  »  ক্যাম্পাসঢাকা বিশ্ববিদ্যালয়   »   ঢাবি জগন্নাথ হলে ভবনের পলেস্তারা খসে ২ শিক্ষার্থী আহত

ঢাবি প্রতিনিধি :: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) জগন্নাথ হলে ভবনের পলেস্তারা খসে দুই শিক্ষার্থী আহত হয়েছেন। হলে ঘুমন্ত অবস্থায় ভোরের দিকে হঠাৎ উপর থেকে পলেস্তারা খসে নিচে পড়ে।

রোববার (২৪ নভেম্বর) ভোর ৪টায় হলের সংসদ ভবনের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থীরা হলেন- ব্যাংকিং এ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের চতুর্থ বর্ষের সুবল কিস্কো, ভাষাবিজ্ঞান বিভাগে মাস্টার্স অধ্যয়নরত এডওয়ার্ড সরেন।

হলে জায়গার সংকট থাকায় হলের সংসদ ভবনের দ্বিতীয় তলায় একসঙ্গে অধিবাসী ৪০ জন শিক্ষার্থী থাকে। অন্যান্য দিনের মতোই শনিবার দিবাগত রাতে নিত্যদিনের কাজ-কর্ম শেষে ঘুমিয়ে যায় জগন্নাথ হলের সংসদ ভবনের দ্বিতীয় তলার শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা ঘুমিয়ে গেলে ভোরের দিকে হঠাৎ উপর থেকে পলেস্তারা খসে নিচে দু’জন শিক্ষার্থীর পায়ে পড়ে। এতে দুজন শিক্ষার্থী আহত হয়। তাদের মধ্যে গুরুতর আহত সুবল কিস্কোকে পরে ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) নিয়ে যাওয়া হয়।

এদিকে ঘটনার বিষয়ে দায়সারা বক্তব্যের অভিযোগ উঠেছে জগন্নাথ হল প্রশাসনের বিরুদ্ধে। ওই ভবনে আবাসিক শিক্ষার্থীরা জানিয়েছেন, পলেস্তারা খসে পড়ার বিষয়টি হলের প্রাধ্যক্ষ মিহির লাল সাহাকে অবহিত করলে তিনি দায়সারা বক্তব্য দিয়েছেন। তিনি শিক্ষার্থীদের বলেছেন, যেহেতু কদিন পর পর সংসদ ভবন থেকে পলেস্তারা খসে পড়ে তাই তিনি শিক্ষার্থীদের ওই ভবনে থাকতে নিষেধ করেছেন। কিন্তু শিক্ষার্থীরা কোথায় থাকবে তা তিনি বলেননি। বিষয়টি নিয়ে ভীত-সন্ত্রস্ত অবস্থায় রয়েছে ভবনের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা অভিযোগ করেন হল প্রভোস্টকে ধসের বিষয়টি জানালে তিনি বলেন, “তার কিছুই করার নেই বলে এ বিষয়টি এড়িয়ে যান।”

আহত শিক্ষার্থীদের চিকিৎসার খরচসহ, অবিলম্বে সেখানে অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপদ বৈধ সিটের দাবি এবং এরকম ঘটনা যেনো আর পুনরাবৃত্তির না ঘটে এই দাবি নিয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও আদিবাসী শিক্ষার্থীবৃন্দ রোববার রাত ১০টায় দিকে বিক্ষোভ মিছিল করে।