"> মৌলভীবাজারে একরাতে ৭ মন্দিরে চুরি ও প্রতিমা ভাংচুর
 

মৌলভীবাজারে একরাতে ৭ মন্দিরে চুরি ও প্রতিমা ভাংচুর

Pronob paul 1:59 pm সারা দেশ,
Home  »  সারা দেশ   »   মৌলভীবাজারে একরাতে ৭ মন্দিরে চুরি ও প্রতিমা ভাংচুর

অধিকার ডেস্ক :: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রাতের আঁধারে ৭টি মন্দিরে চুরি ও প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে। এসব মন্দির থেকে পিতলের মুর্তি, থালা বাসন ও দান বাক্সে রক্ষিত টাকা চুরি ও মন্দিরের কয়েকটি মূর্তি ভাঙচুর করা হয় বলে জানান স্থানীয়রা।

সোমবার (১২ নভেম্বর) রাতের কোন এক সময়ে উপজেলার ভূনবীর ইউনিয়নের ভীমশী ও ভুনবীর গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, পাশাপাশি অবস্থানরত এই দুটি গ্রামের মধ্যে ভিমসী গ্রামের শিববাড়িতে ও প্রতিমা শিল্পী উত্তম মিশ্রের বাড়ির মন্দিরে প্রতিমা ভাংচুর করা হয়েছে। এছাড়াও হর-গৌরী আখড়া, মদন মোহন আখড়া, পাল পাড়ার সার্বজনীন দুর্গা মন্দির, ভীমসী মন্দির, দিনেশ লালের বাড়ির মহাদেব মন্দিরে চুরি করেছে দুষ্কৃতিকারীরা।

ভুনবীর গ্রামের কৃপাময়ী যুব সংঘের সাধারণ সম্পাদক সুবির দাশ বলেন, চুরি ও ভাংচুরের ঘটনায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে কিন্তু এ ঘটনার ফলে সংখ্যালঘু সমাজে যে ক্ষত সৃষ্টি হয়েছে তা প্রশমন জরুরী। জনমনে যাতে আতংক সৃষ্টি না হয় তাই অতি দ্রুত দুষ্কৃতিকারীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় এনে মুল ঘটনা উদঘাটনের জন্য প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।

মৌলবীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। দুষ্কৃতিকারীদের ধরতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।