"> পাবনা এডওয়ার্ড কলেজের হলে সন্ত্রাসী হামলা, বোমা বিস্ফোরণ
 

পাবনা এডওয়ার্ড কলেজের হলে সন্ত্রাসী হামলা, বোমা বিস্ফোরণ

Pronob paul 8:48 am সারা দেশ,
Home  »  ক্যাম্পাসসারা দেশ   »   পাবনা এডওয়ার্ড কলেজের হলে সন্ত্রাসী হামলা, বোমা বিস্ফোরণ

অধিকার ডেস্ক :: পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের এসএম হলে বহিরাগত সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। হামলাকারীরা কয়েকটি কক্ষ ভাঙচুর করে এবং বোমা বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় ক্যাম্পাসে চরম আতঙ্ক এবং উত্তেজনা ছড়িয়ে পড়ে। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

এদিকে হামলার প্রতিবাদে রাতেই শিক্ষার্থীরা দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষাভ সমাবেশ করে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান। পরে প্রশাসন ও কলেজ কর্তৃপক্ষের আশ্বাসে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রাত ৯টার দিকে তাদের অবরোধ তুলে নেন।

শিক্ষার্থীরা জানান, কলেজের এসএম হলে দীর্ঘদিন যাবত বহিরাগত সন্ত্রাসীরা জোর করে অনুপ্রবেশ করে মাদক সেবনসহ নানা সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল। শনিবার তারা এসএম হলে প্রবেশ করে মাদক সেবন করতে গেলে হলের শিক্ষার্থীরা তাদের প্রতিরোধ করে হল থেকে তাড়িয়ে দেন। এতে ক্ষিপ্ত হয়ে বহিরাগত সন্ত্রাসীরা সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হলে প্রবেশ করে কয়েকটি রুমে ভাঙচুর করে বোমা বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

এর প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাৎক্ষণিক কলেজের প্রধান ফটকের সামনে পাবনা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এ সময় শিক্ষার্থীরা ছাত্রাবাসে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ, হলের নিরাপত্তা জোরদার করা এবং কলেজ সময় ছাড়া ক্যাম্পাসের প্রধান ফটক বন্ধ রাখাসহ আট দফা দাবি জানান।

রাত ৯টার দিকে কলেজ স্টাফ কাউন্সিলের সম্পাদক ড. এ কে এম শওকত আলী খানসহ কলেজ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের আশ্বাসের ভিত্তিতে শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নেন।