জাবি ইস্যুতে সরকারের অবস্থান দুর্নীতির পক্ষে: রুহুল কবির রিজভী

Pronob paul 4:23 pm রাজনীতি,
Home  »  জাতীয়জাতীয়রাজনীতি   »   জাবি ইস্যুতে সরকারের অবস্থান দুর্নীতির পক্ষে: রুহুল কবির রিজভী

অধিকার ডেস্ক :: দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যবিরোধী চলমান আন্দোলন ইস্যুতে সরকার দুর্নীতিবাজদের পক্ষে অবস্থান নিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, জাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের হুমকি দিয়ে বলা হয়েছে, যারা উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনবে, তাদের সেই অভিযোগ প্রমাণ করতে হবে। প্রমাণ করতে না পারলে অভিযোগকারীদের শাস্তি পেতে হবে। ভিসিকে রক্ষার জন্যই এ ধরনের হুমকি দেওয়া হয়েছে।

তিনি বলেন, ভিসির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছে ছাত্রলীগ। ভিসি কীভাবে এক কোটি ৬০ লাখ টাকা বিতরণ করেছিলেন, তা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। ছাত্রলীগের পদচ্যুত সাধারণ সম্পাদক ও ছাত্রলীগ নেতারা ভিসি এবং ভিসির পরিবারের বিরুদ্ধে টাকা লেনদেনের অভিযোগ উত্থাপন করেছেন। সেটিও গণমাধ্যমে এসেছে। কিন্তু সরকারের আস্থায় থাকা জাবি ভিসির বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো তাকে রক্ষার জন্য হুমকি দেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, অ্যাডভোকেট আহমেদ আযম খান, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু উপস্থিত ছিলেন।