ইবি ভর্তি পরীক্ষায় নজর কেড়েছে পরিবেশবাদী সংগঠন ” গ্রীন ভয়েস”

Pronob paul 12:02 pm সারা দেশ,
Home  »  কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ক্যাম্পাসসারা দেশ   »   ইবি ভর্তি পরীক্ষায় নজর কেড়েছে পরিবেশবাদী সংগঠন ” গ্রীন ভয়েস”

ইবি প্রতিনিধি: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষা বুধবার(৬ই নভেম্বর) শেষ হয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সন্তানকে পরীক্ষায় অংশ নেয়াতে সঙ্গে এসেছিলেন অভিভাবকরাও। এবারের ভর্তি পরীক্ষায় বাড়তি নজর কেড়েছে স্বেচ্ছাসেবী সংগঠন গ্রীন ভয়েস ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।

তিনদিনের ভর্তি পরীক্ষায় সংগঠনটির ইবি শাখার সদস্যরা নানা মুখীকাজে ছিলো তৎপর। সবুজ টি-শার্ট এবং আইডি কার্ড ঝুলিয়ে বিভিন্ন ভাগে ভাগ হয়ে ক্যাম্পাসরে গুরুত্বপূর্ণ সড়কে অবস্থান নিয়ে শিক্ষার্থীদের বিভিন্ন ভবন চিনিয়ে দেয়, ভর্তিচ্ছু ও অভিভাবকদের তৃষ্ণা মেটাতে মেইন গেটের সামনে ফিল্টার স্হাপন করে এছাড়াও শহীদ মিনার ও স্মৃতিসৌধের বেদীতে যাতে কেউ জুতা না পড়ে সেজন্য সচেতনতা তৈরী করেন।

সদস্যদের সাথে কথা বলে জানা গেছে, ‘যুবরাই লড়বে সবুজ পৃথিবী গড়বে’ সামনে রেখে এবারের ভর্তি পরীক্ষায় পরিচ্ছন্ন অভিযান পরিচালনার লক্ষ্যে বেশ কিছু কার্যক্রম হাতে নিয়েছিলো ‘গ্রীণ ভয়েস’। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানে ডাস্টবিন স্থাপন, শিক্ষার্থীদের সহায়তায় লিফলেট বিতরণ, অভিভাবদের মাঝে খাবার পানি বিতরণ ছাড়াও ক্যাম্পাসের ভ্রাম্যমান দোকানীদের আবর্জনা সংরক্ষণে সচেতন করা তার মধ্যে অন্যতম।

যুগ্ম আহবায়ক মুখলেসুর রহমান সুইট জানান, পরিবেশ বিষয়ক সচেতনাতা এ ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে আমরা ক্যাম্পাসকেন্দ্রীক সচেতনতা বৃদ্ধিতে আমরা কাজ করে যাচ্ছি।’

এবিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সদস্য নাহিদ হাসান জানান, ইবিতে এর কার্যক্রম কদিন আগে শুরু হলেও আমরা ইতিমধ্যে বেশ সাড়া জাগিয়েছি আশা করি তা বলবৎ থাকবর।

আহবায়ক বিপ্লব প্রিন্স নেতৃতে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন ‘গ্রীন ভয়েস’ ইবি শাখার সদস্য আতাউর রহমান,ফুয়াদ হাসান, পিনাক মন্ডল, শিশির আহম্মেদ , মবিন আলী , হেলাল খান, বিপ্লব, ইমরান, স্মৃতি রানি দাস , আজিজা আনজুম, পবিত্র প্রমুখ।

উল্লেখ , ‘গ্রীন ভয়েস’ পরিবেশ ও প্রতিবেশ ব্যবস্থার সংরক্ষণ ও উন্নয়নে নিয়োজিত একটি সেচ্ছাব্রতী সংগঠন। কেন্দ্র থেকে পরিচালিত এই সংগঠনের সারাদেশের প্রায় সকল পাবলিক বিশ্ববিদ্যালয়, সরকারী কলেজ ও বিভিন্ন জেলায় শাখা রয়েছে।