"> ঢাবিতে আবারও হামলার শিকার ছাত্রদল নেতাকর্মীরা
 

ঢাবিতে আবারও হামলার শিকার ছাত্রদল নেতাকর্মীরা

Pronob paul 1:32 pm ঢাকা বিশ্ববিদ্যালয়,
Home  »  ক্যাম্পাসজাতীয়জাতীয়ঢাকা বিশ্ববিদ্যালয়   »   ঢাবিতে আবারও হামলার শিকার ছাত্রদল নেতাকর্মীরা

ঢাবি প্রতিনিধি:: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর হামলার ঘটনা ঘটেছে। রোববার দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে। হামলায় ছাত্রদলের চার নেতাকর্মী আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা হামলা চালায় বলে অভিযোগ করা হয়েছে। তবে ছাত্রলীগের পক্ষ থেকে অভিযোগ অস্বীকার করা হয়েছে।

গত ১৯ অক্টোবর শনিবার ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নামে একটি ফেসবুক অ্যাকাউন্টের বায়োতে লেখা স্ক্রিনশট ভাইরাল হয়। সেখানে লেখা ছিল ‘৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’। ওই লেখাকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছিল ক্যাম্পাসে। মুক্তিযুদ্ধ মঞ্চ এ ঘটনায় ইকবাল হোসেন শ্যামলকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করে।

ওই ফেসবুক আইডির বিষয়ে ব্যাখ্যা দিতে রোববার সকাল সোয়া ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন করে ছাত্রদল।

পরে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ নেতারা মধুর ক্যান্টিনে যান। সেখানে তাদের ওপর হামলার ঘটনা ঘটে। মধুর ক্যান্টিনে আগে থেকেই অবস্থানকারী ছাত্রলীগ নেতা-কর্মীরা হামলা চালান বলে অভিযোগ করেন ছাত্রদল নেতারা।

এতে ছাত্রদলের চার নেতাকর্মী আহত হয়েছেন। এরা হলেন, ডাকসু নির্বাচনে জিয়া হলের ভিপি পদে নির্বাচন করা তারেক হাসান মামুন, জিয়া হলের যুগ্ম-আহ্বায়ক শাহাজান শাওন, ছাত্রদল নেতা মামুন খান ও বেসরকারি বিশ্ববিদ্যালয় যুগ্ম-আহ্বায়ক ওবায়দুল্লাহ নাঈম।

তবে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য মধুর ক্যান্টিনে ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ অস্বীকার করে বলেছেন, ছাত্রলীগ নয়, মুক্তিযুদ্ধ মঞ্চের কর্মীর সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে থাকতে পারে।

এ বিষয়ে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল সাংবাদিকদের বলেন, যারা ‘৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’ স্লোগান দেয় তাদের প্রতিহত করা হবে। ৭৫ এ জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বিএনপির জন্ম হয়েছে।

এর আগে সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলনে ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, তার কোনো ফেসবুক আইডি নেই। অথচ সামাজিক যোগাযোগমাধ্যমে ১৬টি আইডি চালু রয়েছে। এ ব্যাপারে তিনি তেজগাঁও থানায় জিডি করেছেন (নম্বর ২৯০)।

তিনি আরও বলেন, বায়োতে লেখা ‘৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ লেখাটি কোনো শ্রেণি উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছাত্রদলকে বিতর্কিত করতে প্রচার করছে।

১৫ আগস্টের হত্যাকাণ্ড একটি মানবতাবিরোধী অপরাধ এবং সেটি তিনি এবং তার দল কখনোই সমর্থন করে বলে দাবি করেন তিনি।

ছাত্রদলকে ঢাবি ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা মুক্তিযুদ্ধ মঞ্চের

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডকে সমর্থন, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি এবং মহান মুক্তিযুদ্ধকে অবমাননা করার অভিযোগে ছাত্রদলকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তুর্য প্রমুখ উপস্থিত ছিলেন।

এতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের রাজনীতি নিষিদ্ধের দাবিতে শিগগিরই উপাচার্য বরাবর স্মারকলিপি দেওয়া হবে বলে জানানো হয়।

দাবি না মানলে মুক্তিযুদ্ধ মঞ্চ তীব্র আন্দোলন গড়ে তুলবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়।