"> আবরার হত্যাকারীদের গ্রেফতারে ১ দিনের আল্টিমেটাম দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট
 

আবরার হত্যাকারীদের গ্রেফতারে ১ দিনের আল্টিমেটাম দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট

Pronob paul 11:34 am বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়,
Home  »  ক্যাম্পাসজাতীয়জাতীয়ঢাকা বিশ্ববিদ্যালয়বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়   »   আবরার হত্যাকারীদের গ্রেফতারে ১ দিনের আল্টিমেটাম দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট

নিজস্ব প্রতিবেদক :: বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে ১ দিনের আল্টিমেটাম দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট।

আজ সোমবার (০৭ অক্টোবর) বিকাল ৪ টা ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে প্রগতিশীল ছাত্র জোট সংবাদ সম্মেলন করে এই আল্টিমেটাম দেয়।

এছাড়াও সংবাদ সম্মেলনে আবরার হত্যা বিচারের দাবিতে আগামী ৯ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ ও জেলায় জেলায় সারাদেশব্যপী বিক্ষোভের কর্মসূচী দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে ছাত্র নেতারা বলেন, দীর্ঘদিন থেকে আমরা বহুবার বলে এসেছি প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠানের আবাসিক হলগুলো সরকারি দলের ছাত্র সংগঠনের অভয়ারণ্যে পরিনত হয়েছে। গণরুম, গেস্টরুমের নির্যাতনের ছবি বহুবার সংবাদে এসেছে। হল গুলোর এই টর্চার শেলের কারণে বহু শিক্ষার্থীর শিক্ষা জীবন বিপন্ন হয়েছে।

এবার বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরারের জীবন প্রদীপ নিভে গেল। আমরা দেখতে পেলাম এই হত্যাকান্ডের সাথেও সরকারি দলের ছাত্র সংগঠন জড়িত।

ছাত্র জোটের নেতা বলেন, প্রগতিশীল ছাত্র জোট অবিলম্বে এই নৃশংস হত্যাকান্ডের সাথে যারাই জড়িত তাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে।

সংবাদ সম্মেলন প্রগতিশীল ছাত্র জোটের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন গতিশীল ছাত্র জোটের সমন্বয়ক সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সভাপতি আল কাদেরী জয়, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি মেহেদি হাসান নোবেল , সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সভাপতি মাসুদ রানা , ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স।