শুক্রবার, সেপ্টেম্বর ১৭
শীর্ষ সংবাদ

অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবীতে গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: স্বাস্থ্যবিধি নিশ্চিত করে অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে গাইবান্ধায় গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

৬জুন, রবিবার সকাল ১১টায় গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে ১ নং ট্রাফিক মোড়ে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শামিম আরা মিনা’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের গাইবান্ধা জেলা শাখার সদস্য সচিব মনজুর আলম মিঠু, ছাত্রনেতা ওয়ারেছ মন্ডল রাংগা, আব্দুল্লাহ রিজু প্রমুখ।

বক্তাগন জাতীয় বাজেটের ২৫% শিক্ষাখাতে বরাদ্দ, ছাত্র-শিক্ষক-কর্মচারীদের করোনা টিকা প্রদান এবং স্বাস্থবিধি নিশ্চিত করে অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবী জানান।

নেতৃবৃন্দ বলেন করোনায় ক্ষতিগ্রস্ত হয়ে ইতোমধ্যে যে সকল শিক্ষার্থী ঝরে পরেছে তাদের শিক্ষা ক্ষেত্রে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় আর্থিক সহযোগীতা করতে হবে। নন এমপিও এবং কিন্ডারগার্টেন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের করোনাকালীন সময়ের সকল বেতন-ভাতা সরকারকে পরিশোধ করতে হবে।

তারা ছাত্র/ছাত্রীদের গত এক বছরের বেতন-ফি মওকুফ এবং আগামীতে করোনা পরিস্থিতি চলাকালীন সকল বেতন-ফি সরকারি উদ্যোগে পরিশোধ করার জোর দাবী জানান। নেতৃবৃন্দ রৌমারীতে মিছিলে পুলিশী বাঁধার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।


এখানে শেয়ার বোতাম