মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:২৪ অপরাহ্ন


সারাদেশে নারী ধর্ষণ-নির্যাতনে জড়িতদের শাস্তির দাবিতে বরিশালে বাসদের মিছিল

সারাদেশে নারী ধর্ষণ-নির্যাতনে জড়িতদের শাস্তির দাবিতে বরিশালে বাসদের মিছিল

  • 136
    Shares

বরিশাল প্রতিনিধি:: নোয়াখালী, সিলেটসহ সারাদেশে অব্যাহত নারী নির্যাতন, ধর্ষণের প্রতিবাদে এবং জড়িতদের দ্রুত গ্রেফতার-বিচার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে আজ বেলা ৩টায় নগরির অশ্বিনীকুমার হলের সামনে সমাবেশ এবং সমাবেশ পরবর্তী বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বাসদ বরিশাল জেলা শাখার আহবায়ক ইমরান হাবিব রুমন এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী, মানিক হাওলাদার, সোনারগাঁ টেক্সটাইলের নুরুল হক, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম, জাহাঙ্গির হোসের দিদার, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের ২নং ওয়ার্ডের সভাপতি সানু আক্তার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মহানগর শাখার প্রচার সম্পাদক বিজন শিকদার, সাইফুল হক।

সমাবেশে বক্তারা বলেন, সমাবেশে বক্তারা রাষ্ট্রীয় নির্বিকারত্বের তীব্র সমালোচনা করেন। অব্যাহতভারে নারী ধর্ষণ,খুন এবং নির্যাতনের জন্য বিচারহীনতা, ক্ষমতাসীনদের পৃষ্ঠপোষকতাকে দায়ী করেন বক্তারা বলেন, “বর্তমানে সমাজে কেউই নিরাপদ নয়, মত প্রকাশের স্বাধীনতা নেই এখানে। সাম্প্রতিক সময়ে সারা দেশে ঘটে যাওয়া নারী নির্যাতনের ঘটনার প্রতিবাদ করতে গেলে তাতেও বাধা দিয়েছে রাষ্ট্রীয় পুলিশ বাহিনী যা গণতান্ত্রিক অধিকার কেড়ে নেয়ার জলজ্যান্ত উদাহরণ।”

সমাবেশ থেকে দাবি জানান হয় অবিলম্বে নারীরসহ সমাজের সকল মানুষের নিরাপত্তা নিশ্চিত করার এবং সাম্প্রতিক নারী নির্যাতনসহ সকল নারী নির্যাতনের বিচার দাবি করেন। অন্যথায় এর বিরুদ্ধে জনগণ দুর্বার আন্দোলন গড়ে তুলবে।





© All rights reserved © 2018 Odhikarbd.Com
ILoveYouZannath