শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩৮ পূর্বাহ্ন


হকির দুটি আন্তর্জাতিক টুর্নামেন্ট নিয়ে সভা মঙ্গলবার

হকির দুটি আন্তর্জাতিক টুর্নামেন্ট নিয়ে সভা মঙ্গলবার

  • 2
    Shares

অধিকার ডেস্ক::  জানুয়ারি এবং মার্চে ঢাকায় অনুষ্ঠিতব্য দুটি আন্তর্জাতিক হকি টুর্নামেন্ট নিয়ে মঙ্গলবার গুরুত্বপূর্ণ সভায় বসছে বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাহী কমিটি। বাংলাদেশ বিমানবাহিনীর ফ্যালকন হলে দুপুর ১২ টায় বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি ও বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ২১ থেকে ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-২১ জুনিয়র এশিয়া কাপ হকি। আন্তর্জাতিক এ টুর্নামেন্টের টাইটেল কিনেছে বাংলাদেশ। জুনিয়র এশিয়া কাপ আগামী বছর ভারতে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-২১ বিশ্বকাপেরও বাছাই পর্ব। সেমিফাইনালে উঠতে পারলেই বাংলাদেশের যুবারা পাবে বিশ্বকাপের টিকিট। ঘরের মাঠে টুর্নামেন্ট বলে বাংলাদেশের সামনে দারুণ এক সম্ভাবনা বিশ্বকাপে কোয়ালিফাই করার।

জুনিয়র এশিয়া কাপ সফলভাবে আয়োজন ও সে সঙ্গে দলের পারপরম্যান্স- বাংলাদেশ হকি ফেডারেশনের সামনে দুটি চ্যালেঞ্জ। ১ অক্টেবার থেকে জুনিয়র এশিয়া কাপের ক্যাম্প শুরুর সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন। তবে কোথায় ক্যাম্প হবে তা এখনো ঠিক হয়নি। মঙ্গলবারের সভায় যুব দলের কোচ ও ম্যানেজার ঠিক করা হতে পারে। সেই সঙ্গে কোথায় ক্যাম্প হবে সে সিদ্ধান্তও নেবে ফেডারেশন।

প্রথমবারের মতো বাংলাদেশ আয়োজন করতে যাচ্ছে এশিয়ান চ্যাম্পিয়ন্স হকি। বাংলাদেশও অংশ নিচ্ছে প্রথমবারের মতো। এই টুর্নামেন্টে বাংলাদেশের ভালো করার তেমন সম্ভবনা নেই। তবে আয়োজক হিসেবে সফলতা দেখাতে বাংলাদেশ হকি ফেডাশেন সব ধরনের প্রচেষ্টা করবে। মঙ্গলবারের সভায় জাতীয় দলের কোচ ও ম্যানেজারও ঠিক হতে পারে।

চ্যাম্পিয়ন্স লিগে অংশ নেবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া ও জাপান। টুর্নামেন্টের সর্বশেষ চ্যাম্পিয়ন ভারত ও পাকিস্তান। ওমানে অনুষ্ঠিত গত আসরের ফাইনাল বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় দুই দেশকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করেছিল এশিয়ান হকি ফেডারেশন।

জুনিয়র এশিয়া কাপে যে ১০ দেশ অংশ নেবে তাদের মধ্যে আগের আসরের শীর্ষ ৬ দল বাংলাদেশ, ভারত, জাপান, মালয়েশিয়া, পাকিস্তান ও দক্ষিণ কোরিয়া খেলবে সরাসরি। চারটি দল উঠে এসেছে বাছাই পর্ব থেকে। গত বছর ডিসেম্বরে ওমানে বাছাই পর্ব খেলে কোয়ালিফাই করেছে চীন, চাইনিজ তাইপে, ওমান ও উজবেকিস্তান।





© All rights reserved © 2018 Odhikarbd.Com
ILoveYouZannath