বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯:২৮ অপরাহ্ন


মহানগর দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত সিলেট আইনজীবী সমিতির

মহানগর দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত সিলেট আইনজীবী সমিতির

  • 34
    Shares

সিলেট প্রতিনিধি:: সিলেট মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালত বর্জনের সিদ্ধান্ত নিয়েছে সিলেট জেলা আইনজীবী সমিতি। আজ সোমবার সমিতির সাধারণ সভা থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সমিতির বর্তমান নেতারা ছাড়াও প্রাক্তণ সভাপতিগণ ও সিনিয়র আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এর আগে গত বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) এক আইনজীবীর জামিন আবেদন গ্রহণ না করায় তাৎক্ষণিক সভা করে সিলেট মহানগর দায়রা জজ আদালত বর্জনের ঘোষণা দিয়েছিল সিলেট জেলা আইনজীবী সমিতি।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এটিএম ফয়েজ মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালত বর্জনের সিদ্ধান্তের কথা অধিকারকে নিশ্চিত করে জানান, জনসাধারণের সুবিধার জন্য আব্দুর রহিমের পরিবর্তে ভারপ্রাপ্ত জজ দিয়ে আদালত পরিচালনা করলে আমরা অংশ নিব।

তিনি জানান, আমাদের আনইজীবী সমিতির কোন সদস্য আব্দুর রহিমের আদালতে কোন মামলায় অংশ নিবেন না।  আব্দুর রহিমের স্বেচ্ছাচারিতা ও নন জুডিশিয়াল মনোভাবের কারণেই আমাদের এই সিদ্ধান্ত।

জানা যায়, গত বৃহস্পতিবার সকালে সিলেট মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আইনজীবী সালেহ আহমদ। সালেহ আহমদ বিশেষ ক্ষমতা আইনের মামলার আসামী। তার মামলার ধার্য তারিখ ছিলো নভেম্বরে। বৃহস্পতিবার তিনি আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত নির্ধারিত তারিখে আসতে বলেন। এসময় সালেহ আহমদের পক্ষে আইনজীবী সমিতির নেতারাসহ সিনিয়র আইনজীবীরাও আদালতকে জামিন শুনানির অনুরোধ জানান। এতে আদালত রাজী না হওয়ায় আইজীবীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। এজালাসেই অনেকে ক্ষোভ প্রকাশ করেন।

পরে আইজীবী সমিতির লাইব্রেরি ভবনে তাৎক্ষণিক সভা করে আইনজীবী সমিতি মহানগর দায়রা জজ আদালত বর্জনের ঘোষণা দেয়।

সভায় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা, এডভোকেট সমিউল আলম, আব্দুল গফুর, সারোয়ার আহমদ চৌধুরী আবদাল, এডভোকেট মাহফুজুর রহমান প্রমুখ।

এডভোকেট মাসুদুর রহমান খান মুন্নার সঞ্চালনায় সভায় শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।





© All rights reserved © 2018 Odhikarbd.Com
ILoveYouZannath