বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৯ অপরাহ্ন


ইংল্যান্ডে রিসালাত আবেদীনের সাফল্য, সর্বোচ্চ গ্রেড অর্জন

ইংল্যান্ডে রিসালাত আবেদীনের সাফল্য, সর্বোচ্চ গ্রেড অর্জন

অধিকার ডেস্ক:: বাংলাদেশি শিক্ষার্থী রিসালাত আবেদীন ইংল্যান্ডের টাওয়ার হ্যামলেট এলাকার “স্টেপনি গ্রীন ম্যাথ্স কম্পিউটিং এন্ড সাইন্স কলেজ” এর স্কুল সেকশন থেকে এবার জেনারেল সার্টিফিকেট অব সেকেন্ডারি এডুকেশন (জি.সি.এস.ই.) তে ইংরেজি ভাষা ও সাহিত্য, স্পেনীস, পদার্থ, রসায়ন, জীববিজ্ঞান, গণিত সহ ৮টি বিষয়ে ডাবল এ ষ্টার (সর্বোচ্চ গ্রেড ৯) এবং ভূগোল সহ ২টি বিষয়ে এ ষ্টার (গ্রেড ৮) পেয়ে ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির মুখ উজ্জ্বল করেছে।

রিসালাত আবেদীন সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের বগুলারখাড়া গ্রাম নিবাসী সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মরহুম আব্দুর রাজ্জাক এর নাতি এবং সুনামগঞ্জ পৌর এলাকার জামতলা নিবাসী বর্তমানে যুক্তরাজ্য প্রবাসী জয়নাল আবেদীন লিটন ও ফারজানা আবেদীন তুহিন দম্পতির কনিষ্ঠ পুত্র।

গত ২০ আগস্ট ২০২০ বৃহস্পতিবার বৃটেনে জি.সি.এস.ই. পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়।

রিসালাত আবেদীন’ এর এই অসাধারণ ফলাফলের জন্য তার পিতা-মাতা, আত্নীয়-স্বজন ও স্কুলের শিক্ষকবৃন্দ খুবই উৎফুল্ল ও তাকে অভিনন্দিত করেন। পিতা-মাতা তাঁদের সন্তানের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

রিসালাত আবেদীন জানায়, সে একই শিক্ষা প্রতিষ্ঠানের কলেজ সেকশন থেকে এ লেভেল অধ্যয়ন করে আগামিতে অক্সফোর্ড ইউনিভার্সিটিতে পড়তে আগ্রহী। এই সাফল্যে মাতা-পিতা, আত্মীয়-স্বজন, শিক্ষকমন্ডলীর উৎসাহ ও ভালবাসা রয়েছে বলে সে জানায়।





© All rights reserved © 2018 Odhikarbd.Com
ILoveYouZannath