শুক্রবার, সেপ্টেম্বর ১৭
শীর্ষ সংবাদ

গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের নতুন সমন্বয়ক শামীম ইমাম

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলন কেন্দ্রীয় পরিচালনা কমিটির এক জরুরী সভা আজ ১৬ আগস্ট সোমবার বিকাল ৫ টায় সমন্বয়ক এডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় প্রাণবন্ত আলোচনার মধ্য দিয়ে বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক মুক্তি আন্দোলনের নির্বাহী উপদেষ্টা শামীম ইমামকে সর্বসম্মতিক্রমে নতুন সমন্বয়ক নির্বাচিত করা হয়।

এছাড়াও সভায় গার্মেন্টস শ্রমিকদের অধিকার আদায় সহ শিল্প রক্ষায় অনতিবিলম্বে দাবি সম্বলিত প্রচারপত্র তৈরি করা, শিল্প অঞ্চলে পদযাত্রা সহ আন্দোলনের বিভিন্ন কর্মসূচি নির্ধারণ করা হয়।

সভায় কেন্দ্রীয় পরিচালনা কমিটির অন্যতম সদস্য শামসুজ্জোহা, মোহাম্মদ ইয়াসিন, শহীদুল ইসলাম সবুজ, প্রকাশ দত্ত, রাজু আহমেদ, শহিদুল ইসলাম ও শামীম ইমাম প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় বক্তাগণ বলেন, করোনা দূর্যোগের মধ্যে মালিকদের দায়িত্বহীনতার শিকার হয়ে বেতন-বোনাস কর্তন, ছাঁটাই, লে-অফের যন্ত্রণার মধ্যে দিয়ে শ্রমিকরা দু’টি ঈদ অতিবাহিত করেছে। ইতিমধ্যে হাজার-হাজার শ্রমিক ছাঁটাই ও কর্মহীন হয়ে পড়ায় তাদের পরিবার-পরিজন মানবেতর জীবনযাপন করছে। নেতৃবৃন্দ করোনাকালে ছাঁটাই ও লে-অফ বন্ধ সহ ছাঁটাইকৃত শ্রমিকদের আইন অনুযায়ী ক্ষতিপূরণ ও চাকরিতে পুনর্বহাল এবং করোনাকালে গার্মেন্টস শ্রমিকদের চাকরির নিরাপত্তা, স্বাস্থ্য সুরক্ষা ও রেশনিং এর জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে মালিকপক্ষ ও সরকারের প্রতি আহ্বান জানান।


এখানে শেয়ার বোতাম