রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৪ অপরাহ্ন


করোনার চিকিৎসায় সরকারি আত্মঘাতি পদক্ষেপ জনগণের কাছে ভুল বার্তা দিচ্ছে : সাইফুল হক

করোনার চিকিৎসায় সরকারি আত্মঘাতি পদক্ষেপ জনগণের কাছে ভুল বার্তা দিচ্ছে : সাইফুল হক

অধিকার ডেস্ক:: করোনার চিকিৎসায় সরকারি আত্মঘাতি পদক্ষেপ জনগণের কাছে ভুল বার্তা দিচ্ছে মন্তব্য করে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, নিয়মিত স্বাস্থ্য বুলেটিন প্রচার বন্ধ করায় স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থার উপর ক্রমবর্ধমান অনাস্থা ও অবিশ্বাস আরো বৃদ্ধি পাবে, গুজবের রাস্তা প্রশস্ত হবে।

আজ এক বিবৃতিতে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক অনলাইনে করোনা সংক্রমন সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য বুলেটিন প্রকাশ বন্ধ করে দেয়ায় উদ্বেগ প্রকাশ করে তিনি এই মন্তব্য করেন।

বিবৃতিতে তিনি বলেছেন, এর ফলে করোনার পরীক্ষা ও চিকিৎসাসহ গোটা স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থার উপর জনগণের ক্রমবর্ধমান অবিশ্বাস ও অনাস্থা আরো বৃদ্ধি পাবে। নানা ধরনের গুজবের রাস্তা ও আরো প্রশস্ত হবে। তিনি বলেন, এমনিতেই করোনা সংক্রান্ত সরকারি তথ্য ও ভাষ্যে জনগণের বিশেষ আস্থা নেই। দেশের বিপুল সংখ্যাগরিষ্ঠ মানুষের ধারনা দেশে সংক্রমনের প্রকৃত অবস্থা সরকারি ভাষ্যের চেয়ে অনেক খারাপ। তারপরও স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিন থেকে করোনা সংক্রান্ত সরকারি তথ্যটুকু অন্তত জানা যেত। এখন প্রেস রিলিজ আকারে এই তথ্য জানালে এর উপর মানুষের ভরসা আরো কম থাকবে এটাই স্বাভাবিক।

তিনি ক্ষোভের সাথে উল্লেখ করেন, করোনার ভরা মওসুমে সরকারি চিকিৎসা ব্যবস্থাপনার দুর্বলতার কারণে নমুনা সংগ্রহ করে এসেছে, অথচ সংক্রমনের আনুপাতিক হার এখনও যেখানে ২০-২২% এর মত এবং গড়ে করোনার প্রতিদিন যখন ৪০ জনের মত মানুষ প্রাণ হারাচ্ছে তখন সরকারি পদক্ষেপের কারণে এরকম ভুল ধারণা তৈরী হতে পারে যে বাংলাদেশে করোনার বিপদ বুঝি কেটে গেছে। আশঙ্কাজনক পর্যায়ে সংক্রমনের বিস্তৃতির সময় অপরিকল্পিতভাবে সবকিছু খুলে দিয়ে সরকার এই আশঙ্কা আরো বাড়িয়ে দিচ্ছে; সরকারি পদক্ষেপসমূহও দেশবাসীর কাছে ভুল বার্তা দিচ্ছে। নিজেদের ব্যর্থতা আড়াল করতে শুরু থেকেই সরকার একের পর এক আত্মঘাতি নীতি-কৌশল অনুসরণ করতে আসছে।

তিনি এই অবস্থা পরিবর্তনে বিশেষজ্ঞ ও ডাক্তারদের পরামর্শ অনুযায়ী সমন্বিত ও কার্যকরি পদক্ষেপ নেবার আহ্বান জানান।





© All rights reserved © 2018 Odhikarbd.Com
ILoveYouZannath