রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০১:০৬ অপরাহ্ন


কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে প্রথমবারের মতো ঢাকায় বুট ক্যাম্প অনুষ্ঠিত

কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে প্রথমবারের মতো ঢাকায় বুট ক্যাম্প অনুষ্ঠিত

অধিকার ডেস্ক :: প্রথমবারের মতো ঢাকায় অনুষ্ঠিত হলো কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফটের গ্লোবাল এআই বুটক্যাম্প। নেদারল্যান্ড-ভিত্তিক গ্লোবাল এআই সদরদপ্তর থেকে বিশ্বব্যাপী কৃত্রিম বুদ্ধিমত্তা-ভিত্তিক প্রযুক্তি উন্নয়নে জ্ঞান বিনিময় কার্যক্রমে সহযোগিতা করছে মাইক্রোসফট।

শনিবার রাজধানীর গুলশানে মাইক্রোসফট বাংলাদেশের প্রধান কার্যালয়ে আয়োজিত বুট ক্যাম্পে শতাধিক সফটওয়্যার পেশাজীবী এবং ছাত্র অংশগ্রহণ করেন। বিশ্বের ১৬৭টি শহরে একই দিন অনুষ্ঠিত হয় এই বুট ক্যাম্পটি।

মাইক্রোসফট বাংলাদেশ এবং থার্সডে ক্লাউডের পৃষ্ঠপোষকতায় গ্লোবাল এআই কমিনিটি বাংলাদেশের আয়োজনে দিনব্যাপী বুট ক্যাম্পে অংশীদার হিসেবে ছিল এডিএন টেলিকম এবং এক্সপোজার কমিউনিকেশন।উদ্বোধনী পর্বে মাইক্রোসফট আজিউর সেবা উন্নয়নে নিয়োজিত ডেভেলপারদের দক্ষতা উন্নয়নের পাশাপাশি বুট ক্যাম্প আয়োজনের বৈশ্বিক প্রেক্ষাপট তুলে ধরেন গ্লোবাল এআই কমিউনিটির বাংলাদেশের প্রধান রেজওয়ানুর রহমান।

ক্যাম্পের প্রথম অধিবেশনে প্রযুক্তি উন্নয়নে মানুষের আচরণ গবেষণায় কৃত্তিম বুদ্ধিমত্তার ব্যবহারিক দিক তুলে ধরেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের অধ্যাপক আলিম আল ইসলাম।ইনটেলিজেন্ট মেশিনের প্রতিষ্ঠাতা মোহাম্মাদ ওলি আহাদের অধিবেশনে বাংলাদেশের ব্যবসায় ক্ষেত্রে কৃত্তিম বুদ্ধিমত্তার ব্যবহারের ধারণা পান অংশগ্রহণকারীরা।

দিনব্যাপী আয়োজনে অংশগ্রহণকারীদের আগ্রহ ছিল গ্রে হ্যাট কমিউনিটি বাংলাদেশের সদস্য রেদোয়ান ফেরদাউসের অধিবেশন যেখানে ‘এথিক্যাল হ্যাকিং’ বিষয় তুলে ধরা হয়। অনুষ্ঠানে দি এশিয়ান এইজের নির্বাহী সম্পাদক শিয়াবুর রহমান, মাইক্রোসফটের এনভিপি সাবাহ শারিক, আইবিনেটের উম্মে রুবাইয়াত, ইনটেলিজেন্ট মেশিনের আনালিটিক্স বিভাগের প্রধান আসিফ আল হাই এবং হেডব্লকসের প্রতিষ্ঠাতা মোহাম্মাদ আসিফ আতিক প্রমুখ উপস্থিত ছিলেন।





© All rights reserved © 2018 Odhikarbd.Com
ILoveYouZannath