শুক্রবার, সেপ্টেম্বর ১৭
শীর্ষ সংবাদ

ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি মোতায়েন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: ভোলার বোরহানউদ্দিন উপজেলায় ‘তৌহিদি জনতা’র বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে চার প্লাটুন বিজিবি (বর্ডার গর্ড বাংলাদেশ) সদস্য মোতায়েন করা হয়েছে।

এছাড়া হেলিকপ্টারযোগে এক প্লাটুন বিজিবি সদস্য অবতরণ করেছেন সেথানে। পুলিশের পাশাপাশি বিজিবি সদস্যরা সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ‘অবমাননাকর মন্তব্যের’ অভিযোগে শনিবার সন্ধ্যায় পুলিশ বিপ্লব চন্দ্র নামে এক যুবককে আটক করে। বিপ্লব চন্দ্রের বিচারের দাবিতে শনিবার বোরহানউদ্দিনে ‘তৌহিদী জনতার’ ব্যানারে বিক্ষোভ প্রদর্শন করা হয়। একই দাবিতে আজ রেববার সকাল নয়টায় বিক্ষোভের ডাক দেয় ‘তৌহিদী জনতা’। এ সমাবেশের জন্য পুলিশ অনুমতি দেওয়ার আগেই তারা মাইকিং করে। পরে সমাবেশের জন্য পুলিশ অনুমতি না দিলেও সকাল নয়টা থেকে লোকজন মাঠে জড়ো হতে থাকে। মিছিল করতে না পেরে সেখানেই অবস্থান শুরু করেন আয়োজকেরা। পরে পুলিশ ‘বাটামারা পীর সাহেব’ মাওলানা মহিবুল্লাহকে সেখান থেকে সরে যাওয়ার অনুরোধ করেন এবং তাকে ঈদগাহ জামে মসজিদের দোতলায় নিয়ে যান। ওই সময় গুঞ্জন ওঠে, মাওলানা মহিবুল্লাহকে পুলিশ আটক করেছে। এ গুঞ্জন ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে পুলিশ গুলি ছুড়লে হতাহতের ঘটনা ঘটে।


এখানে শেয়ার বোতাম