শনিবার, মে ৮
শীর্ষ সংবাদ

৯ মাসের বকেয়া বেতনের দাবিতে ডাইফের প্রধান কার্যালয় ঘেরাও

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক ::  নারায়ণগঞ্জের প্যারাডাইস ক্যাবলের শ্রমিকদের ৯ মাসের বকেয়া বেতন পরিশোধ এবং কারখানা খুলে দেওয়ার দাবিতে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের (ডাইফ) প্রধান কার্যালয় ঘেরাও করেছে শ্রমিকরা।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের প্রধান কার্যালয় ঘেরাও করা হয়।

কারখানার শ্রমিকনেতা দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিকনেতা অ্যাড. মন্টু ঘোষ, রাজেকুজ্জামান রতন, জলি তালুকদার, জাহাঙ্গীর আলম গোলক, ইকবাল হোসেন এবং কারখানার নেতৃবৃন্দের মধ্যে ইউসুফ, নিলুফার, রাসেল, রুবেল প্রমুখ।

ঘেরাও কর্মসূচি চলাকালীন ডাইফের মহাপরিদর্শক শিবনাথ রায়ের সাথে শ্রমিক নেতৃবৃন্দসহ ১০ সদস্যের শ্রমিক প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে শিবনাথ রায় অবিলম্বে এই সমস্যার সমাধানের কার্যকর পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দেন।

ঘেরাও কর্মসূচিতে নেতৃবৃন্দ অবিলম্বে প্যারাডাইস ক্যাবলের শ্রমিকদের ৯ মাসের বকেয়া মজুরি পরিশোধসহ কারখানা খুলে দেওয়ার দাবি জানান।

নেতৃবৃন্দ দেশের সকল শ্রমিক, প্রগতিশীল ও দেশপ্রেমিক মানুষের প্রতি প্যারাডাইস ক্যাবলের শ্রমিকদের যৌক্তিক আন্দোলনের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

উল্লেখ্য যে, প্যারাডাইস ক্যাবলের শ্রমিকরা দীর্ঘদিন যাবৎ বকেয়া মজুরি ও কারখানা খুলে দেওয়ার দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে। শ্রম প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানকে আন্দোলন ও চিঠিপত্রের মাধ্যমে শ্রমিকের এই অসহায় অবস্থার কথা বার বার জানানোর পরও এখন পর্যন্ত কেউ কোনো যথাযথ পদক্ষেপ গ্রহণ করে নাই। যার দরুন, সবচেয়ে লাভজনক প্রতিষ্ঠানের শ্রমিকরা আজ না খেতে পেরে মানবেতর জীবনযাপন করছে।


এখানে শেয়ার বোতাম