রবিবার, ফেব্রুয়ারি ২৮
শীর্ষ সংবাদ

৮ দফা দাবিতে বগুড়া আজিজুল হক কলেজে ছাত্র ফ্রন্টের মিছিল

এখানে শেয়ার বোতাম

বগুড়া প্রতিনিধি :: অবিলম্বে বন্ধ হল খুলে দেওয়া, বাণিজ্য ভবন নির্মাণ করা , পরিক্ষার জন্য স্বতন্ত্র পরিক্ষার হল ব্যবহার করাসহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংকট নিরসনে ৮ দফা বাস্তবায়নের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি আজিজুল হক কলেজ শাখার উদ্যোগে কলেজ ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ।

আজ শনিবার (৭ ডিসেম্বর) বেলা ১১ টায় কলেজ শাখার আহ্বায়ক পলাশ চন্দ্র বর্মনের সভাপতিত্বে, নিয়তি সরকার নিতুর সঞ্চালনায় মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বগুড়া জেলা সভাপতি ধনঞ্জয় বর্মন, সাংগঠনিক সম্পাদক মুক্তা আক্তার মীম, কলেজ শাখার সদস্য রিতু খাতুন, লিখন, আসিফ, নূর প্রমূখ নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন-২০০৯ সাল থেকে হলগুলো বন্ধ আছে। তা সংস্কার করে অবিলম্বে বন্ধ হল খুলে দেয়ার দাবি জানান।মেধার ভিত্তিতে সিট বন্টন কার্যকর করতে বলেন।কলেজে বাণিজ্য বিভাগ থাকলেও ভবন নির্মাণ করা হয়নি। ভবন নির্মাণের দাবি জানান। ক্লাসরুমের সংকট নিরসনে স্বতন্ত্র পরিক্ষার হল পরিক্ষার জন্য ব্যবহার করা হচ্ছে না। ফলে ২১০ দিন ক্লাস নেয়ার কথা থাকলেও ৫০-৬০ দিনের বেশি ক্লাস হচ্ছেনা। একদিকে ক্লাসরুমের সংকট অন্যদিকে সিলেবাস শেষ না হতেই পরিক্ষা হচ্ছে। আবসন সংকট, শিক্ষক সংকটে জর্জরিত সরকারি আজিজুল হক কলেজ। মেসের টাকা সংগ্রহে সব সময় ব্যস্ত থাকতে হয় শিক্ষার্থীদের। ফলে কলেজে শিক্ষার্থীরা ক্লাসের প্রতি অমনোযোগী, অনুপস্থিতি লক্ষণীয়।

সরকারি আজিজুল হক কলেজের সংকট এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংকট নিরসনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ৮ দফা দাবীতে আন্দোলন করছে। সে আন্দোলনকে বেগবান করতে সাধারণ শিক্ষার্থীদের যুক্ত থাকার আহ্বান জানান।


এখানে শেয়ার বোতাম