মঙ্গলবার, জানুয়ারি ২৬

৩ মাসের বকেয়া বেতনের দাবিতে অন্তিম গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: এপ্রিল, মে ও জুন ৩ মাসের বকেয়া মজুরি পরিশোধ, মিথ্যা মামলা প্রত্যাহার, ছাঁটাইকৃত শ্রমিকদের চাকরিতে পুর্নবহালের দাবিতে রূপগঞ্জে অবস্থিত অন্তিম নীট কম্পোজিট ও নিটিং ডাইং এন্ড ফিনিশিং এর শ্রমিকরা আজ দুপুর ২ টায় শহরে বিক্ষোভ মিছিল ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সমাবেশ করে।

অন্তিম গার্মেন্টসের শ্রমিক সাইফুল ইসলাম এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সিদ্দিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সহ-সভাপতি আনোয়ার খান, কারখানার শ্রমিক রহমত আলী, সাদ্দাম, শাহীনূর, হাসিনা।

নেতৃবৃন্দ বলেন, অন্তিম গার্মেন্টসের শ্রমিকরা এপ্রিল, মে ও জুন ৩ মাসের বেতন পাবে। মালিক কর্তৃপক্ষ বেতন পরিশোধ নিয়ে শ্রমিকদের সাথে ঘোরাঘুরি করছে। বকেয়া মজুরির দাবিতে শ্রমিকরা আন্দোলন করায় ১৫০ জন শ্রমিকের নামে এবং অজ্ঞাতনামা হিসাবে আরও ৫০০ শ্রমিকের বিরুদ্ধে মালিক মিথ্যা মামলা দিয়েছে। ৩ শতাধিক শ্রমিককে আইনগত প্রাপ্য পাওনা না দিয়ে বরখাস্ত করেছে। কারখানায় কোন বিষয় নিয়ে শ্রমিকরা কথা বলতে গেলে মালিক কর্তৃপক্ষ তাদের মারধর করে মামলায় আসামি করে পুলিশের হাতে তুলে দেয়। মিথ্যা মামলার শিকার হয়ে ও বেআইনি ছাঁটাই হয়ে করোনা পরিস্থিতিতে এ শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছে। একদিকে মামলার ভয় অন্যদিকে বাসাভাড়া-দোকানবাকী না দিতে পেরে অনেকে বাসার এলাকায় যেতে পারছে না।

নেতৃবৃন্দ অবিলম্বে অন্তিম গার্মেন্টসের শ্রমিকদের ৩ মাসের বেতন পরিশোধ, মিথ্যা মামলা প্রত্যাহার ও ছাঁটাইকৃত শ্রমিকদের চাকরিতে পুনর্বহালের দাবি


এখানে শেয়ার বোতাম