মঙ্গলবার, মার্চ ৯
শীর্ষ সংবাদ

৩২ রানে চার উইকেট হারিয়ে ধুকছে বাংলাদেশ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: টস জিতে ব্যাট করা আফগানিস্তানকে শুরুতেই চেপে ধরে বাংলাদেশ। শুরুর তিন ওভারের মধ্যে ১৯ রানে তিন উইকেট হারায় তারা। সেখান থেকে নবীর ৮৪ রানে ভর করে ১৬৪ রান তোলে আফগানিস্তান। জবাব দিতে নামা বাংলাদেশ ইনিংসের প্রথম বলেই লিটন দাসকে হারায়। দ্বিতীয় ওভারে ওপেন করতে নামা মুশফিকুর রহিম আউট হন। মুজিবের এক ওভারে ফিরে যান সাকিব আল হাসান ও সৌম্য সরকার।

বাংলাদেশ ৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩২ রানে ব্যাট করছে। ক্রিজে আছেন মাহমুদুল্লাহ ও সাব্বির রহমান। বাংলাদেশ এ ম্যাচে মুশফিককে ওপেন করায়। কিন্তু তিনি নতুন বলে খেলতে পারেননি। ফরিদ মালিকের বলে ফিরে যান ৫ রান করে। তার আগে লিটন দাস আউট হন স্পিনার মুজিব উরের বলে ক্যাচ দিয়ে। সাকিব ফিরে যান ১৫ রান করে। সৌম্য সরকার মিডল অর্ডারে নেমে গোল্ডেন ডাক মেরে আউট হন।

তার আগে ব্যাটিংয়ে আফগানদের ৫৪ বলে ৮৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন নবী। সাতবার বল আকাশে তুলে মাঠের বাইরে আড়ছে ফেলেন তিনি। চারের শট খেলেন তিনটি। রান তোলেন ১৫৫.৫৬ স্ট্রাইক রেটে। তার সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন আসগর আফগান। তার ব্যাট থেকে আসে ৩৭ বলে ৪০ রানের ইনিংস।

বাংলাদেশ এ ম্যাচে চার নিয়মিত বোলার নিয়ে মাঠে নামে। সৌম্য-মোসাদ্দেকদের দিয়ে তাই চার ওভার বল করাতে হয়। রক্ষণাত্মক মানসিকতার ওই বোলিং আক্রমণ পিছিয়ে দিয়েছে বাংলাদেশ। ম্যাচের ১৮তম ওভারে বল করতে এসে সৌম্য সরকার দেন ২২ রান। দুই ওভারে ৩২ রান খান তিনি। অন্যদিকে মোসাদ্দেক ১ ওভারে ১২ রান দেন। পারটাইম বোলারদের চার ওভারে ৪৭ রান তুলে নেয় আফগানিস্তান। ওখানেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। ১৮ ও ১৯তম ওভার মিলিয়ে বাংলাদেশ দেয় ৪০রান। মোহাম্মদ সাইফউদ্দিন ৪ ওভারে ৩৩ রান দিয়ে নেন চার উইকেট। সাকিব আল হাসান ৪ ওভারে ১৮ রান দিয়ে নেন দুই উইকেট। মুস্তাফিজ ৪ ওভারে ২৫ রান খরচায় উইকেট শূন্য থাকেন।


এখানে শেয়ার বোতাম