বুধবার, জানুয়ারি ২৭

২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু আক্রান্ত ১৭১২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক ::  গত ২৪ ঘণ্টায় সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতাল মিলিয়ে মোট এক হাজার ৭১২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো প্রতিবেদন থেকে এই তথ্য পাওয়া গেছে।

এ নিয়ে চলতি বছরে এ পর্যন্ত দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতাল মিলিয়ে এ পর্যন্ত মোট ১৯ হাজার ৫১৩ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

প্রতিবেদন থেকে জানা গেছে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ২২২, মিটফোর্ড হাসপাতালে ৮১, ঢাকা শিশু হাসপাতালে ২৫, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৯৬, হলিফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ৪৫, বারডেম হাসপাতালে ৩২, বিএসএমএমইউতে ৩০, পুলিশ হাসপাতাল রাজারবাগে ৩৯, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৮৬, বিজিবি হাসপাতাল পিলখানায় ৮ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে ৪৩ জন এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৫৫ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এ ছাড়া বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৩৮৮ জন ভর্তি হন।

ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ব্যতীত) ১৪৫ জন, চট্টগ্রাম বিভাগে ৯৪ জন, খুলনা বিভাগে ৭৬ জন, রংপুর বিভাগে ৩৩ জন, রাজশাহী বিভাগে ৫৮ জন, বরিশাল বিভাগে ৬৩ জন ও সিলেট বিভাগে ৩১ জন, ময়মনসিংহ বিভাগে ৬২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন। ঢাকা শহর ব্যতীত দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় মোট ৫৬২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

কন্ট্রোল রুম থেকে জানা গেছে, রাজধানী ঢাকার বাইরে এখন পর্যন্ত ৩ হাজার ৪৬৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ১ হাজার ৫০৬ জন বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।


এখানে শেয়ার বোতাম