শনিবার, মে ৮
শীর্ষ সংবাদ

হতাশ হয়ে ইইউ’র গবেষণা কাউন্সিলের সভাপতি পদত্যাগ করলেন

এখানে শেয়ার বোতাম
  • 28
    Shares

আন্তর্জাতিক ডেস্ক:: করোনাভাইরাসের মহামারি সংক্রমণের মধ্যে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) গবেষণা কাউন্সিলের সভাপতি বিজ্ঞানী মাউরো ফেরারি পদত্যাগ করেছেন।

বুধবার ফিনান্সিয়াল টাইমস এর প্রতিবেদনে বলা হয়- বিজ্ঞানী বিজ্ঞানী মাউরো ফেরারি অভিযোগ করেছেন, তিনি ইউরোপীয় ইউনিয়নের প্রতিক্রিয়া দেখে অত্যন্ত হতাশ হয়েছেন। এছাড়া তিনি ভাইরাসটি মোকাবিলায় দ্রুততার সাথে একটি বৈজ্ঞানিক কর্মসূচি স্থাপনের চেষ্টা করতে গিয়ে প্রাতিষ্ঠানিক ও রাজনৈতিক বাধার সম্মুখীন হয়েছেন।

তিনি বলেন, ‘আমি বিজ্ঞান এবং ইউরোপীয় ইউনিয়নের রাজনৈতিক কার্যক্রম উভয়ই যথেষ্ট দেখেছি। আমি নিজেই এখন বিশ্বাস হারিয়ে ফেলেছি।’

করোনাভাইরাস চীন থেকে ইতালি, অস্ট্রিয়া, স্পেন এবং অন্যান্য ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে। প্রাথমিকভাবে সদস্য রাষ্ট্রের দায়বদ্ধ থাকা সত্ত্বেও তারা সমস্যা সমাধানে কোনো পদক্ষেপ নেয়নি। পরে এ নিয়ে অনেক সমালোচনা হয়।

এদিকে, সারা বিশ্বের মানুষ আতঙ্কিত, যেন মৃত্যু ধেয়ে আসছে সকলের দিকে। প্রতিদিন করোনাভাইরাস কেড়ে নিচ্ছে হাজার হাজার মানুষের প্রাণ। মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ৮০ হাজার।
গত ২৪ ঘন্টায় রেকর্ড ৭,৩৮০ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাস সংক্রমণে বিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ লক্ষেরও বেশি মানুষ। এরমধ্যে ৪৭ হাজারের বেশি রয়েছেন আশঙ্কাজনক অবস্থায়।


এখানে শেয়ার বোতাম
  • 28
    Shares