শনিবার, এপ্রিল ১৭
শীর্ষ সংবাদ

স্বামীকে বাঁচাতে নিজের জীবন বিপন্ন করে লিভার দিলেন হ্যাপী

এখানে শেয়ার বোতাম

সুনামগঞ্জ প্রতিনিধি :: স্বামী-স্ত্রী’র সম্পর্ক পূতঃপবিত্র। সুখী দাম্পত্যজীবন গড়ে তুলতে স্বামী-স্ত্রী’র ভালোবাসার বিকল্প নেই। স্বামী-স্ত্রী’র পারস্পরিক প্রেম-ভালোবাসাই পারে দুটি হৃদয়কে এক করে দিতে। পারে একটি ঘরকে আলোকিত করতে, সমাজকে পবিত্র করতে। স্বামী-স্ত্রী’র গভীর প্রেম প্রশান্ত করে দিতে পারে দুটি আত্মাকেও। তাইতো স্বামীর প্রতি স্ত্রীর ত্যাগ কিংবা স্ত্রীর প্রতি স্বামীর ত্যাগ প্রায়ই শুনা যায়। এরকম একটি ঘটনা সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রশংসা কুড়াচ্ছে।

জগন্নাথপুর উপজেলা সদরের ব্যবসায়ী, সামাজিক ও রাজনৈতিক অঙ্গনের পরিচিত ব্যক্তি মিন্টু রঞ্জন ধরকে জীবনের সংকটাপন্ন অবস্থায় ভালোবাসার নিদর্শন হিসেবে নিজের লিভার দান করেছেন স্ত্রী হেপী রানী ধর।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) ভারতের দিল্লি শহরের হাসপাতালে তাদের লিভার ট্রান্সফার অপারেশন হয়। এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা গেছে, জগন্নাথপুর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মিন্টু রঞ্জন ধর বেশ কিছু দিন ধরে লিভারের জটিল রোগে ভুগছিলেন। চিকিৎসকদের পরামর্শে তার লিভার ট্রান্সপারেন্ট করার প্রয়োজনীয়তা দেখা দিলে পরিবারের পক্ষ থেকে ডোনার খোঁজা হয়। অনেক খোঁজাখুঁজি ও আইনি নানা জটিলতায় যখন তার জীবন বিপন্ন হতে চলছে ঠিক সেই সময় স্ত্রী হ্যাপী রানী ধর নিজের জীবনকে বিপন্ন করে স্বামীকে লিভার দিলেন।

মিন্টু রঞ্জন ধর’র ভাই জগন্নাথপুর উপজে’লা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মধু সুধন ধর জানান, ডা.আবিদ্বীপ চৌধুরী এর নেতৃত্বে দিল্লির বিএলকে হাসপাতালে অপারেশন চলছে ।

তিনি বলেন স্বামীর জীবন রক্ষায় বৌদির এরকম মহানুভবতা এবং উনার মা, ভাইসহ সকলের প্রতি রইল অকৃত্রিম ভালবাসা ও কৃতজ্ঞতা। তিনি ভাই ও বৌদির সুস্থতায় সকলের আশীর্বাদ কামনা করেন।

এদিকে জগন্নাথপুর উপজেলা সদরে বাসুদেব শ্রী মন্দিরে মিন্টু রঞ্জন ধর এর রোগ মুক্তি কামনায় এক বিশেষ প্রার্থনা করা হয়।


এখানে শেয়ার বোতাম