বুধবার, এপ্রিল ১৪
শীর্ষ সংবাদ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জাতীয় ঐক্য চায় জামায়াত

এখানে শেয়ার বোতাম
  • 4
    Shares

অধিকার ডেস্ক:: জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, স্বাধীনতার ৫০ বছরেও জাতীয় ঐক্য গড়ে উঠেনি। জাতীয় ঐক্য ছাড়া স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা কঠিন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জামায়াতের শপথ হবে ‘বিভেদ নয় ঐক্যের’ মাধ্যমে দেশকে গড়ে তোলা।

স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে সোমবার জামায়াতের অনলাইন আলোচনায় এসব কথা বলেন শফিকুর রহমান। এতে যোগ দেন দলের নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান, আ.ন.ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খানসহ জেষ্ঠ্য নেতারা।

লিখিত বক্তৃতায় জামায়াত আমির স্বাধীন বাংলাদেশের স্থপতি হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান। তিনি বলেন, জামায়াত স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা এবং অধিকার আদায়ের সংগ্রামে জুলুম-নির্যাতনের শিকার হওয়া সত্ত্বেও রাজপথে প্রতিবাদমুখর থেকেছে। আগামী দিনেও সবাইকে সঙ্গে নিয়ে জামায়াতে ইসলামী দেশ গড়ার রাজনীতি অব্যাহত রাখবে।

তিনি বলেন, সারা দেশে জামায়াতে ইসলামী, ইসলামী ছাত্রশিবিরসহ বিরোধী দলের হাজার হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে মাসের পর মাস জেলখানায় আটকে রাখা হয়েছে। বহুসংখ্যক নেতা ও কর্মীকে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে। শতশত নেতা-কর্মীকে রিমান্ডে নির্যাতন চালিয়ে পঙ্গু করা হয়েছে। গুম করা হয়েছে অসংখ্য নেতাকর্মীকে।

একাত্তরে স্বাধীনতার বিরোধিতা করেছিল জামায়াত। ৫০ বছর পর দলের বর্তমান আমির স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে বলেন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম লক্ষ্য ছিল গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার, বাক স্বাধীনতা, বেঁচে থাকার অধিকার ও অর্থনৈতিক মুক্তি। কিন্তু তা অর্জিত হয়নি। মৌলিক অধিকার, মানাধিকার, ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে। সুবর্ণজয়ন্তীতে শফিকুর রহমানের জামায়াতের দলীয় কর্মসূচি ঘোষণা করেন।


এখানে শেয়ার বোতাম
  • 4
    Shares