Home সংগঠন সংবাদ স্বল্প আয়ের মানুষের ৬ মাসের জরুরী খাদ্য ব্যবস্থা করুন : সাইফুল হক

স্বল্প আয়ের মানুষের ৬ মাসের জরুরী খাদ্য ব্যবস্থা করুন : সাইফুল হক

অধিকার ডেস্ক:: দেশের শ্রমজীবী-মেহনতি ও স্বল্প আয়ের মানুষের জন্য আগামী ৬ মাসের জরুরী খাদ্য ও নগদ অর্থ সহায়তার ব্যবস্থা করুন, ৬ মাসের জন্য এনজিওদের ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় বন্ধ রেখে তা মওকুফ রাখা এবং কড়াকড়ি ভাবে স্বাস্থ্যগত জরুরী অবস্থা কার্যকরী করুন ও সমন্বয়হীনতা দূর করার দাবি জানিয়েছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

আজ মঙ্গলবার (২৪ মার্চ) গণমাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে তিনি এই দাবি জানান।

বিবৃতিতে তিনি বলেন, করোনা সংক্রমনজনিত পরিস্থিতি মোকাবেলায় আগামী ৬ মাসের জন্য দেশের শ্রমজীবী মেহনতি এবং স্বল্প আয়ের মানুষদের চাল-ডালসহ জরুরী খাদ্য ও নগদ অর্থ সহায়তা প্রদানের ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান। বিবৃতিতে তিনি করোনা পরিস্থিতিতে দেশের স্বল্প আয়ের দেড় কোটি পরিবারকে খাদ্য সামগ্রীর নিশ্চয়তা দিয়ে পরিকল্পিতভাবে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর মধ্যে নিয়ে আসতে জরুরী ভিত্তিতে উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

বিবৃতিতে তিনি করোনা সংক্রমনের বিস্তার রোধে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের মতো দেশের সকল গার্মেন্টস কারখানাসমূহ অনতিবিলম্বে বন্ধ ঘোষণা করার আহ্বান জানান। বিবৃতিতে একই সাথে তিনি আগামী ৬ মাসের জন্য এনজিওদের ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় বন্ধ রেখে তা মওকুফ করে দেবারও দাবি জানান।

বিবৃতিতে তিনি উল্লেখ করেন সংক্রমনের পরিস্থিতি মোকাবেলায় সরকার ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রস্তুতি এখনো পর্যন্ত অপ্রতুল। প্রতিষ্ঠানসমূহের মধ্যে রয়েছে সমন্বয়হীনতা।

তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, এখনো পর্যন্ত বিদেশ ফেরত অধিকাংশ ব্যক্তি কার্যকরীভাবে হোম কোয়ারেন্টাইনে রাখা সম্ভব হচ্ছে না। বিবৃতিতে তিনি এই পরিস্থিতিতে স্বাস্থ্যগত জরুরী অবস্থা কড়াকড়ি আরোপ করে জরুরী ভিত্তিতে পর্যাপ্ত সংখ্যক কোয়ারান্টাইন সেন্টার অস্থায়ী হাসপাতালে চালু করার কথা বলেন। ডাক্তার, নার্সসহ চিকিৎসা সংশ্লিষ্ট সকলের জন্য প্রয়োজনীয় পিপিই সরবরাহ করতে হবে। করোনা শনাক্তকরণ কীট এবং কীট তৈরীর কাঁচামাল আমদানীর ব্যবস্থা করার প্রস্তাব দেন। পাশাপাশি করোনা শনাক্তকরণ ব্যবস্থা সারাদেশে সহজলভ্য করার ব্যাপারে সরকারি উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

বিবৃতিতে তিনি আরো বলেন, সশস্ত্র বাহিনী যাতে সমাজে সাধারণ মানুষের মাঝে কোন প্রকার ভীতি সঞ্চার না করে সে ব্যাপারেও সতর্ক থাকার আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

করোনা আক্রান্ত দ্রুত বাড়ছে বাংলাদেশে, ঘরে থাকার বিকল্প নেই

অধিকার ডেস্ক:: দেশে প্রাণঘাতী করোনাভাইরাস নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কয়েকদিন ধরে আক্রান্তের সংখ্যা জ্যামিতিক হারে বাড়ছে। এ নিয়ে দেশজুড়ে তৈরি হয়েছে উদ্বেগ।...

করোনা আতঙ্কে এগিয়ে আসেনি কেউ, বাবার লাশ কাঁধে নিল চার কন্যা

আন্তর্জাতিক ডেস্ক:: করোনা ঠেকাতে ভারতজুড়ে চলছে লকডাউন। প্রতি মুহূর্তে বলা হচ্ছে, বাঁচতে হলে একমাত্র অস্ত্র সামাজিক দূরত্ব বজায় রাখুন। আর সেই সামাজিক...

মৌলভীবাজারে মৃত ব্যক্তির করোনা শনাক্ত, গ্রাম লকডাউ

মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারের রাজনগরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মৌলভীবাজারের সিভিল সার্জন এই তথ্যের...

করোনার সময়ে একদিনে ব্যাংকে এলেন আড়াই হাজার গ্রাহক

অধিকার ডেস্ক:: টাঙ্গাইলের ব্যাংকগুলোতেও ব্যাপক জনসমাগম। সামাজিক দূরত্বের ধার ধারছে না তারা। রোববার সকাল থেকে এমন চিত্র দেখা গেছে সোনালী ব্যাংক টাঙ্গাইল...