‘স্বপ্নলোকের চাবি’ উপভোগ করলো হলভর্তি দর্শক, গুণীজন সম্মাননা শনিবার -
 

‘স্বপ্নলোকের চাবি’ উপভোগ করলো হলভর্তি দর্শক, গুণীজন সম্মাননা শনিবার

Pronob paul 10:49 pm শিল্প ও সাহিত্য,
Home  »  উৎসবশিল্প ও সাহিত্য   »   ‘স্বপ্নলোকের চাবি’ উপভোগ করলো হলভর্তি দর্শক, গুণীজন সম্মাননা শনিবার

অধিকার ডেস্ক:: ‘একুশে মিছিল, একুশে হাঁটা, একুশ মানে না পথের কাঁটা’ এই স্লোগানে একুশের আলোকে নাট্য প্রদর্শনীর ১৭ দিনব্যাপী আয়োজনের শুক্রবার ১৪ তম দিনে মঞ্চস্থ হয় ‘স্বপ্নলোকের চাবি’ নাটক। সন্ধ্যা ৭টায় কবি নজরুল অডিটোরিয়ামে মঞ্চে নাটকটি মঞ্চায়ন করে নাট্যায়ন সিলেট।

রুহুল আজাদ চৌধুরীর রচনায় নাটকটিতে নির্দেশনা দেন চম্পক সরকর।

নাটক মঞ্চায়ন শেষে নাট্যদলের হাতে ফুল ও স্মারক তুলে দেন নাট্য পরিষদের প্রাক্তন প্রধান পরিচালক ব্যারিস্টার মো. আরশ আলী ও প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

মঞ্চে নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন।
পালাশঃ নজরুল ইসলাম মনজুর
দেবদূতঃ রাসেল হামিদ
দারোগাঃ তুহিন খান
লাইলীঃ তিথি খান
রোমিওঃ সায়েক সিদ্দিকী
আখের আলী খানঃ এখলাছ আহমেদ তন্ময়
শিরীঃ রেদওয়ানা তাবাসসুম বহ্নি
শরীকঃ বিদ্যুৎ কান্তি সরকার
কলিম উল্লাঃ চম্পক সরকার

১৭দিন ব্যাপী এই নাট্য প্রদর্শনীতে অংশ নিচ্ছে সিলেটের ১৬টি নাট্যদল। নাট্যপ্রদর্শনী উপলক্ষ্যে গতকাল কানায় কানায় পূর্ণ ছিল সিলেট অডিটোরিয়াম দর্শক গ্যালারি। দীর্ঘ সময়ের এই নাট্যপদর্শনীতে সিলেটের নাট্যমোদী দর্শকের উপস্থিতি ও উৎসাহ এযাবতকালের সর্ববৃহৎ নাট্যপ্রদর্শনীকে প্রাণবন্ত করে তুলছে।

শনিবার ১৭দিনব্যাপী নাট্যোৎসবের ১৫তম দিনে উদীচী শিল্পীগোষ্ঠী সিলেট মঞ্চস্থ করবে ‘তরঙ্গভঙ্গ’। আগামী ১৭ ফেব্র“য়ারি পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টায় রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে নাটক মঞ্চায়িত হবে। নাটকের প্রবেশপত্র হল কাউন্টারে বিকেল ৫টা থেকে পাওয়া যাবে। ১৭ দিনব্যাপী নাট্য প্রদর্শনীতে সহযোগিতা করছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, সিলেট সিটি কর্পোরেশন ও জেলা পরিষদ, সিলেট। 

নাট্য পরিষদ গুণীজন সম্মাননা আগামীকাল শনিবার:
সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত মহান একুশের আলোকের নাট্য পদর্শনীর ১৫তম দিনে আজ (শনিবার) বিকেল ৫টায় কবি নজরুল অডিটোরিয়াম মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হবে নাট্যপরিষদ গুণীজন সম্মাননা অনুষ্ঠান। এ বছর ১৯৮৮ সালে চৌহাট্টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রতিষ্ঠায় উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নে বিশেষ অবদান রাখা বীর মুক্তিযোদ্ধা বীর বিক্রম ইয়ামিন চৌধুরী (মনোরত্তর), বীর মুক্তিযোদ্ধা সদর উদ্দিন আহমদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ইফতেখার হোসেন শামীম (মনোরত্তর), বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শওকত আলী এবং নাটকে বিশেষ অবদানের জন্য হবিগঞ্জের নাট্যজন এডভোকেট সুব্রত চক্রবর্তীকে নাট্যপরিষদ সম্মাননা জানানো হবে।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ভাষা সৈনিক ও সাবেক মন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি।