শনিবার, এপ্রিল ১৭
শীর্ষ সংবাদ

স্থায়ীত্বশীল উন্নয়নে দলিত জনগোষ্ঠী অর্ন্তভূক্তি শীর্ষক আলোচনা

এখানে শেয়ার বোতাম

সিলেট প্রতিনিধি:: ‘উন্নয়নে দলিতদের পেছনের রাখা যাবে না’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন ও নাগরিক উদ্যোগ এবং ব্রট এর সহযোগিতায় স্থায়ীত্বশীল উন্নয়ন লক্ষ্য মাত্রা ২০৩০ অর্জনে দলিত অনগ্রসর জনগোষ্ঠী অর্ন্তভূক্তি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১১টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিডিইআর এম কেন্দ্রীয় কিমিটির সভাপতি মনিরানী দাসের সভাপতিত্বে ও সধারণ সম্পাদক উত্তম কুমার ভক্ত’র পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আমমদ, সিলেট সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক নিবাস রঞ্জন দাস, সিলেট জেলা হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদর সভাপতি প্রদীপ কুমার ভট্ট্রাচার্য।

এসময় উপস্থিত ছিলেন মহিলা কাউন্সিলর রেবেকা আক্তার লাকি, মো. বকুল হোসেন, সিলেট জেলা উপদেষ্টা কমিটির লাভলু বড়ুয়া, লুৎফুর রহমান, সাহেদা বেগম।

প্রধান অতিথি শুরুতেই বলেন এই দেশ সকলের, মুক্তিযোদ্ধা করে এই দেশক স্বাধীন করছি। এই দেশ কেউ দান করে নি। জাতির পিতা স্বাধীনতার ডাক দিয়েছিলেন এর একটি হল বৈষম্য দূর করা। এই দেশে বৈষম্য থাকুক, কোন ভেদাবেদ থাকুক সেটা আমরা চাই না। আমরা চাই প্রত্যেকে মানুষ সম্মানের সাথে বসবাস করুক। আপনাদের সবাইকে এক প্লাটফর্মে আসতে হবে। প্রত্যেক মানুষের মনকে আত্মশুদ্ধি করতে হবে। তিনি বলেন, আগে চা বাগান গুলোতে ছেলে মেয়েদের তেমন লেখাপাড়ার সুযোগ ছিল না। এখন অনেক পরিবর্তন হয়েছে। জাতির পিতা সকলের জন্য স্বাধীনতার ডাক দিয়েছিলেন। এ দেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন। এর জন্য সকলকে এক কাতারে আসতে হবে। তিনি বলেন পেছনে ফিরে তাকনোর সময় এখন নেই, সামনের দিকে এগিয়ে যেতে হবে। কোন দরিদ্র গোষ্ঠীকে পেছনে ফেলে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। উন্নত বাংলাদেশ গঠনে সকলকে ঐক্য বদ্ধ থাকতে হবে।


এখানে শেয়ার বোতাম