সোমবার, নভেম্বর ৩০

স্কপের ৯ দফার সমর্থনে দেশব্যাপী দাবি দিবস ২৫ নভেম্বর

এখানে শেয়ার বোতাম
  • 19
    Shares

অধিকার ডেস্ক:: বন্ধ পাটকলসমূহ চালুসহ স্কপের ৯ দফা দাবি শক্তভাবে তুলে ধরতে ২৫ নভেম্বরের দাবি দিবস পালনের কর্মসূচী ঘোষণা করেছে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ-স্কপ।

আজ শনিবার (২১ নভেম্বর) দুপুর ১২টায় স্কপ কার্যালয়ে অনুষ্ঠিত শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ-স্কপ কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় এই কর্মসূচী ঘোষণা করা হয়।

স্কপের যুগ্ম সমন্বয়ক সহিদুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রয়াত শ্রমিক নেতা স্কপের যুগ্ম সমন্বয়ক ফজলুল হক মন্টু‘র প্রতি শ্রদ্ধা জানিয়ে শোকপ্রস্তাব গ্রহণ ও এক মিনিট নিরাবতা পালন করা হয়।

সভা থেকে শ্রমিক নেতা ফজলুল হক মন্টু, এড. দেলোয়ার হোসেন খান, সফিউদ্দিন আহমেদ, শাহ আতিউল ইসলাম সহ করোনাকালে প্রয়াত স্কপ
নেতাদের স্মরণে ৫ ডিসেম্বর ২০২০, শনিবার, বিকাল ৩টায়, শহীদ কর্ণেল তাহের মিলনায়তনে শোক সভা আয়োজন এবং স্কপের ৯ দফা দাবির
সমার্থনে সারাদেশে বিভাগীয় শহর, জেলা, উপজেলা ও শিল্পাঞ্চলে সমাবেশ-মানববন্ধন-মিছিলের মাধ্যমে ২৫ নভেম্বর স্কপের দাবি দিবস পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন স্কপ নেতা সহিদুল্লাহ চৌধুরী, সাইফুজ্জামান বাদশা, চৌধুরী আশিকুল আলম, আহসান হাবিব বুলবুল, শামীম আরা, কামাল সিদ্দিকী, খোরশেদ আলম, কাজী রুহুল আমিন প্রমূখ।

সভায় নেতৃবৃন্দ বন্ধ পাটকলসমূহ চালু, আই.এল.ও কনভেনশনের অনুসরণে শ্রম আইন ও বিধিমালার সংশোধন, আইন করে জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণা, সর্বস্তরে আউট সোর্সিং বন্ধ করে স্থায়ী নিয়োগ প্রক্রিয়া চালুসহ স্কপের ৯ দফা দাবি শক্তভাবে তুলে ধরতে ২৫ নভেম্বরের দাবি দিবসের কর্মসূচী সফল করতে সারাদেশে স্কপভূক্ত শ্রমিক ফেডারেশনসমূহের নেতৃবৃন্দের প্রতি সর্বোচ্চ উদ্যোগ গ্রহণের আহবান জানান।


এখানে শেয়ার বোতাম
  • 19
    Shares