শনিবার, ডিসেম্বর ৫

সোনিয়াই থাকছেন কংগ্রেসের নেতৃত্বে

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক:: অনেক জল্পনা-কল্পনার পর সোনিয়া গান্ধীই থাকছেন ভারতের কংগ্রেস পার্টির অন্তর্বর্তী সভাপতি। দলের শীর্ষ পদ থেকে তার পদত্যাগের আভাস দিলেও শেষ পর্যন্ত দলীয় নেতাদের অনুরোধে তিনি বহাল থাকছেন কংগ্রেসের নেতৃত্বে।

দিনভর পার্টির ওয়ার্কিং কমিটির বৈঠকে উত্তেজনা এবং শোরগোল শেষে এ সিদ্ধান্ত জানানো হয়। দলীয় নেতাদের অনুরোধে তিনি পদত্যাগের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন।

দলীয় নেতৃত্ব নিয়ে জ্যেষ্ঠ নেতাদের মধ্যে অসন্তোষের জেরে সোমবার (২৪ আগস্ট) বেলা ১১টার দিকে কংগ্রেস পার্টির ওয়ার্কিং কমিটি এক বৈঠকে (অনলাইন) বসে। শুরু থেকেই নানা পক্ষের বক্তব্য নিয়ে বৈঠকে উত্তেজনা বিরাজ করছিল।

সম্প্রতি সামনে আসে কংগ্রেস পার্টির অন্তর্দ্বন্দ্বের বিষয়টি। দলের ২৩ জ্যেষ্ঠ নেতা ‘দলীয় নেতৃত্বে’ পরিবর্তন চেয়ে চিঠি লেখার পর দলের শীর্ষ পদ থেকে অব্যাহতি চেয়ে ‘পূর্ণ সময়ের সভাপতি’ মনোনয়নের সুপারিশ করেছিলেন সোনিয়া গান্ধী।

এ পরিস্থিতিতে কংগ্রেসের হাল কার হাতে যাচ্ছে? গান্ধী নাকি এ পরিবারের বাইরের কেউ- তা নিয়ে প্রশ্ন উঠেছিল। সোনিয়া আবারও দায়িত্ব নিতে রাজি হওয়ায় সে প্রশ্নের উত্তর অজানাই থেকে গেল। তবে ওয়ার্কিং কমিটি নতুন সভাপতি নির্বাচনের প্রক্রিয়া শুরুর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বলে ভারতীয় গণমাধ্যমগুলোতে উল্লেখ করা হয়েছে।


এখানে শেয়ার বোতাম