বুধবার, ডিসেম্বর ২

সোনারগাঁয়ে সিপিবির পদযাত্রায় ছাত্রলীগ হামলার নিন্দা বাম জোট নারায়ণগঞ্জ জেলার

এখানে শেয়ার বোতাম

নারায়ণগঞ্জ প্রতিনিধি :: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় সিপিবি’র পদযাত্রায় ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলার নিন্দা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলা।

শনিবার (৭ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই নিন্দা জানায় বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলা।

বিবৃতিতে বলেন, বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, গতকাল ৬ই ডিসেম্বর বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সোনারগাঁ উপজেলায় সিপিবির কেন্দ্র ঘোষিত ২ মাস ব্যাপী পদযাত্রার কর্মসূচীর অংশ হিসেবে বিকাল ৩টায় উদ্ববগঞ্জ বাজার হইতে পথ সভার মাধ্যমে পদযাত্রার কর্মসূচী শুরু হয়। এই পদযাত্রা পৌরসভার বালুয়া দিঘীরপাড় মহল্লায় সভা শেষ করে হামছাদি বাজারে যাওয়ার পথে পৌর ছাত্রলীগের সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক শাহরিয়ার খান, সাংগঠনিক সম্পাদক নবনূর হোসেন ও ছাত্রলীগ নেতা রিয়াদ হোসেন এর নেতৃত্বে পদযাত্রায় হামলা চালিয়ে এবং সিপিবির জেলা উপজেলার নেতৃত্বের সাথে অশালীন আচরণ করে ছাত্র ইউনিয়ন বেসসরকারী বিশ্ববিদ্যালয়ের সভাপতি তানজিদ হায়দার চঞ্চলকে মারধর করে আহত করে। তারা জাতীয় পতাকা, দলীয় পতাকা, ফেস্টুন ও ব্যানার ছিনিয়ে নিয়ে পুড়িয়ে ফেলে।

বিবৃতিতে আরও বলেন, আমরা লক্ষ্য করছি সিপিবিসহ বামজোটের নেতারা যখন দেশের জনগণের ন্যায্য দাবি নিয়ে শান্তিপূর্ণভাবে লড়াই সংগ্রাম করছে এই গণবিরোধী সরকার ও তার চেলা চামুন্ডারা বিভিন্ন স্থানে অনুরুপ ঘটনা ঘটিয়ে চলছে। বাম গণতান্ত্রিক জোট এসকল হীনতৎপরতার তীব্র নিন্দা জানায়। ভবিষ্যতে এধরনের ঘটনার পুনরাবৃত্তি হলে গণআন্দোলনের মাধ্যমে তাদের সমুচিত জবাব দিবে।

অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার দাবি করছে বাম গণতান্ত্রিক জোট ।

বিবৃতিতে স্বাক্ষর করে জেলা বামজোটের সমন্বয়ক নিখিল দাস, জেলা সিপিবির সভাপতি কমরেড হাফিজুল ইসলাম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি কমরেড মাহমুদ হোসেন ও জেলা গণসংহতির সমন্বয়ক তরিকুল সুজন।


এখানে শেয়ার বোতাম