বুধবার, এপ্রিল ১৪
শীর্ষ সংবাদ

সৈয়দ আবুল মকসুদ ও ইব্রাহিম খালেদের মৃত্যুতে সিপিবি’র শোক

এখানে শেয়ার বোতাম
  • 205
    Shares

অধিকার ডেস্ক:: বিশিষ্ট লেখক, সংবাদিক, প্রগতিশীল সমাজকর্মী সৈয়দ আবুল মকসুদ এবং প্রখ্যাত ব্যাংকার, প্রাবন্ধিক, ব্যাংক খাতে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার কণ্ঠস্বর, শিশু কিশোর সংগঠন কঁচিকাঁচার মেলার পরিচালক খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে মৃত্যুতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম গভীর শোক জানিয়েছেন।

বুধবার, ২৪ ফেব্রুয়ারি ২০২১, এক শোক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সৈয়দ আবুল মকসুদ সাংবাদিক হিসেবে ছিলেন আপসহীন, লেখক হিসেবে ছিলেন নিষ্ঠাবান। তিনি পরিবেশ রক্ষা ও নিরাপদ সড়ক আন্দোলনের সামনের সারির সংগ্রামী ছিলেন। তিনি সাম্রাজ্যবাদবিরোধী লড়াইয়ে ছিলেন অকুতোভয় সেনানী।

নেতৃবৃন্দ বলেন, তিনি তাঁর লেখনী ও সংগ্রামী কর্মকা-ের জন্য জাতির কাছে স্মরণীয় হয়ে থাকবেন। নেতৃবৃন্দ তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

ইব্রাহিম খালেদের মৃত্যুতে নেতৃবৃন্দ বলেন, একাধিক সরকারি ও বেসরকারি বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও কেন্দ্রীয় ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে তিনি দীর্ঘদিন দেশের ব্যাংকখাতকে নেতৃত্ব দিয়েছেন। তিনি ব্যাংকখাতে খেলাপি ঋণ সংস্কৃতি, দুর্নীতির বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলেন।

নেতৃবৃন্দ বলেন, শিশু-কিশোর সংগঠক হিসেবে তিনি দেশের শিশুদের মনন বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

নেতৃবৃন্দ বলেন, দেশের আর্থিক খাতের বিকাশ ও তা দুর্নীতিমুক্ত করার ক্ষেত্রে তাঁর অবদান দেশবাসী কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে।

নেতৃবৃন্দ খোন্দকার ইব্রাহিম খালেদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।


এখানে শেয়ার বোতাম
  • 205
    Shares