বুধবার, এপ্রিল ১৪
শীর্ষ সংবাদ

সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে এক বড় শূন্যতা তৈরী হল: সাইফুল হক

এখানে শেয়ার বোতাম
  • 46
    Shares

অধিকার ডেস্ক:: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আজ এক বিবৃতিতে প্রথিতযশা সাংবাদিক, গবেষক ও লেখক সৈয়দ আবুল মকসুদের আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং বলেছেন বহুমাত্রিক সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে যে শূন্যতা তৈরী হল তা সহজে পূরণ হবার নয়।

তিনি বলেন, সৈয়দ আবুল মকসুদ নাগরিক আন্দোলনেরও একজন গুরুত্বপূর্ণ প্রতিনিধি ছিলেন। মজলুম জননেতা মওলানা ভাসানীর অনুসারি হিসেবে দেশ ও জনগণের প্রতি ছিলে দায়বদ্ধ। এ কারণে প্রাণ, প্রকৃতি, জীববৈচিত্র্য, নদী, পানি, জাতীয় সম্পদ রক্ষার আন্দোলনেও তিনি সক্রিয় ভূমিকা রেখেছেন। তিনি ছিলেন দেশ ও জনগণের প্রতি দায়বদ্ধ বুদ্ধিজীবী, ইকরাকে ইঙ্গো-মার্কিন আগ্রাসনের প্রতিবাদে তিনি পশ্চিমা পোশাক ত্যাগ করে সাদা থান কাপড় পড়ে বাকি জীবন পার করেছেন। গবেষণাধর্মী সৃজনশীল লেখায়ও তিনি গুরুত্বপূর্ণ প্রস্তাবনা রচনা ও সম্পাদনা করেছেন। মওলানা ভাসানীসহ জাতীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ নিয়েও তিনি অসাধারণ কাজ করেছেন। সৈয়দ আবুল মকসুদ বেঁচে থাকবেন তাঁর জীবনী ও কর্মের মাঝে।

বিবৃতিতে তিনি প্রয়াত সৈয়দ আবুল মকসুদের জীবন ও কর্মের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবার ও গুণমুগ্ধদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

বিশিষ্ট ব্যাংকার, অর্থনীতিবিদ ও শিশু সংগঠক ইব্রাহিম খালেদের মৃত্যুতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির গভীর শোক

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আজ অপর এক বিবৃতিতে বিশিষ্ট ব্যাংক ও অর্থনীতিবিদ খন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং বলেছেন তাঁর মৃত্যুতে দেশ তার এক কৃতি সন্তানকে হারিয়েছেন। সৎ, সজ্জন ও বন্ধুবৎসল ইব্রাহিম খালেদ দুর্নীতির বিরুদ্ধে বিশেষ করে ব্যাংকিং খাতে চুরি, দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে বরাবরই সোচ্চার ছিলেন। শিশু সংগঠক হিসেবেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

বিবৃতিতে তিনি ইব্রাহিম খালেদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমমর্মীতা প্রকাশ করেন।


এখানে শেয়ার বোতাম
  • 46
    Shares