বৃহস্পতিবার, মে ১৩
শীর্ষ সংবাদ

সেপ্টেম্বরে সিলেটে চালু হচ্ছে ‘নগর এক্সপ্রেস’ বাস সার্ভিস

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: নগরবাসীর যাতায়াত ভোগান্তি কমাতে আগামী মাসে চালু হচ্ছে ‘নগর এক্সপ্রেস’ নামের আধুনিক বাস সার্ভিস। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে চারটি রুটে চল্লিশটি বাস নিয়ে যাত্রা শুরু করবে এই বাস সার্ভিস।

সোমবার (৫ আগস্ট) রাতে নগর ভবনে আনুষ্ঠানিকভাবে ‘নগর এক্সপ্রেস’ বাস সার্ভিসের লোগো উন্মোচন অনুষ্ঠানে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এসব তথ্য জানান।

এসময় উপস্থিত ছিলেন নিটোল টাটার কর্মকর্তা ও জালালাবাদ মটরসের চেয়ারম্যান এহতেশামুল হক চৌধুরী, আব্দুল মুক্তাদির, সৈয়দ মিছবাহ উদ্দিন, এটিএম শুয়েব, সৈয়দ মঈন উদ্দিন সুহেল, আব্দুর রহমান জামিলসহ নগর পরিবহনের মালিকপক্ষের প্রতিনিধিরা। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন ‘নগর এক্সপ্রেস’ বাস মালিক সমিতির সদস্য মাহবুবুল হক চৌধুরী।

নিটোল টাটার সহযোগিতায় স্থানীয় ব্যবসায়ীদের মালিকানাধীন একটি মালিক সমিতির মাধ্যমে এই সেবা পরিচালিত হবে।

লোগো উন্মোচন অনুষ্ঠানে মেয়র আরিফুল হক আরও বলেন, ‘নগর এক্সপ্রেস’ শুরুতে টুকেরবাজার থেকে হেতিমগঞ্জ, সুরমা মার্কেট থেকে রশিদপুর, টুকেরবাজার থেকে বটেশ্বর ও এয়ারপোর্ট থেকে হাজীগঞ্জ রুটে বাস চলবে। প্রথম ছয়মাস টিকিট কেটে যাত্রীদের যাতায়াতের ব্যবস্থা থাকলেও পরে ডিজিটাল পেমেন্ট দিয়ে বাসে যাতায়াত করতে পারবেন নগরবাসী।

নগরীর ভেতরে বাসগুলো চলাচলের জন্য আলাদা ইমার্জেন্সি লেন চালুর পরিকল্পনা রয়েছে জানিয়ে মেয়র আরিফুল হক বলেন, এই লেনে এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস ও পুলিশের যানবাহন ছাড়া অন্য কোন যান বাহন চলতে দেয়া হবে না। এছাড়া নগরবাসীর জন্য সুলভ মূল্যে আরামদায়ক ও নিরাপদ ভ্রমণে এটি নতুন মাত্রা যোগ করবে বলেও জানান তিনি।

পরে মেয়রসহ সংশ্লিষ্টরা আনুষ্ঠানিকভাবে লোগো উন্মোচন করেন।


এখানে শেয়ার বোতাম