বুধবার ‚ ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ১২ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ ‚ সকাল ৭:১৭

Home সংগঠন সংবাদ সুনামগঞ্জের দোয়ারাবাজারে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

 বাসদ মার্কসবাদী পাঠচক্র ফোরাম সিলেট জেলার উদ্যোগে

অধিকার ডেস্ক :: বাসদ মার্কসবাদী পাঠচক্র ফোরাম সিলেট জেলা শাখার উদ্যোগে এবং তারুণ্যের আলো বাগড়া যুবসমাজের সহযোগিতায় সুনামগঞ্জের দোয়ারাবাজারের বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার (৩১ জুলাই ২০২০) দুপুরে দোয়ারাবাজারের বন্যা কবলিত বিভিন্ন গ্রামে পানিবন্দী মানুষের কাছে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো সেমাই, ময়দা, তেল, চিনি সহ অন্যান্য ঈদ সামগ্রী।

ঈদ সামগ্রী বিতরনের পূর্বে বাগড়া যুবসমাজের আয়োজনে বাগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সংক্ষিপ্ত আকারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন তারুণ্যের আলো বাগড়া যুবসমাজের সভাপতি ও বাসদ মার্ক্সবাদী পাঠচক্র ফোরাম সিলেট জেলার সদস্য আমির উদ্দিন।

বক্তব্য রাখেন বাসদ মার্ক্সবাদী পাঠচক্র ফোরাম সিলেট জেলার সমন্বয়ক কমরেড সুশান্ত সিনহা সুমন, এডভোকেট রনেন সরকার রনি, বাগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বিশিষ্ট মোরব্বি জনাব মোঃ আব্দুল করিম, স্থানীয় মুরব্বি মাওলানা আবুল কালাম, আখলুছ মিয়া, আব্দুর রাজ্জাক, আব্দুল হক, মদরিছ মিয়া সহ বাগড়া যুবসমাজের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে বন্যা দুর্গত উপস্থিত লোকজনের মধ্যে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। পানি বন্দী যে সকল পরিবারের সদস্যরা উপস্থিত হতে পারেন নি, বাগড়া যুবসমাজের সদস্যরা ছোট নৌকা নিয়ে তাদের বাড়িতে গিয়ে ঈদের খাদ্য সামগ্রী পৌঁছে দেন।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, একদিকে করোনা ভাইরাসের সংক্রমণে সারা বিশ্বের জনজীবনে অচলাবস্থা নেমে এসেছে অন্যদিকে সুনামগঞ্জ জেলার প্রায় সকল উপজেলার মানুষ পরপর তিনবার বন্যার কবলে পড়েছে। কিন্তু সরকার সুনামগঞ্জ জেলাকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করে সকল বানভাসি মানুষের দায়িত্ব না নিয়ে দেশকে একটা লুটপাটের অভয়ারণ্যে পরিনত করেছে। সরকারের কর্তাব্যক্তিদের ছত্রছায়ায় কতিপয় দুর্নীতিবাজ ব্যক্তি যখন রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পাচার করছে, তখন হাওরাঞ্চলে ঈদের কোন আমেজ নেই। নেই খাওয়া-পরার নিশ্চয়তা। যেটুকু রাষ্ট্রীয় কোষাগার থেকে সহায়তা আসে সেটাও স্থানীয় জনপ্রতিনিধিরা হয় আত্মসাৎ করেছেন না হয় স্বজন প্রীতির মাধ্যমে নিজেদের লোকজনকেই দিয়ে দিচ্ছেন। ফলে প্রকৃত ক্ষতিগ্রস্তরা কোন প্রতিকার পাচ্ছেন না। এমন সময় বাসদ মার্ক্সবাদী পাঠচক্র ফোরাম সিলেট জেলা ও তারুণ্যের আলো বাগড়া যুবসমাজের নেতৃবৃন্দ ঈদের খাদ্য সামগ্রী নিয়ে বন্যা দুর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়ে যতটুকু সহায়তা করেছেন তা মানবতার এক অনন্য নজির হয়ে থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

শেষ পর্যন্ত কে হচ্ছেন আইসিসি চেয়ারম্যান?

অধিকার ডেস্ক:: ক্রিকেটের আন্তর্জাতিক অভিভাবক সংস্থা আইসিসি এখন পুরোপুরি অভিভাবকহীন। চেয়ারম্যান শশাঙ্ক মনোহর পদত্যাগ করেছেন আরও বেশ কিছুদিন আগে। কিন্তু এরমধ্যে এখনও পর্যন্ত...

থানায় নিয়ে যুবলীগ নেতাকে মারধর, ওসি প্রত্যাহার

অধিকার ডেস্ক:: থানায় নিয়ে এক যুবলীগ নেতাকে বেধড়ক মারধরের ঘটনায় নেত্রকোনার দুর্গাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত (ওসি) মিজানুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার...

সিলেটে জঙ্গি আস্তানায় অভিযান, জঙ্গি আটক, বোমা উদ্ধার

অধিকার ডেস্ক:: জঙ্গি আস্তানার খোঁজে সিলেটের টিলাগড়ের শাপলাবাগ ও জালালাবাদ আবাসিক এলাকার পৃথক দুটি বাসায় অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। দুটি বাসায় অভিযান...

রাশিয়ার কাছে ভ্যাকসিন চেয়েছে ২০ দেশ

আন্তর্জাতিক ডেস্ক:: বিশ্বের প্রথম দেশ হিসেবে করোনাভাইরাসের ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে রাশিয়া। ১৯৫৭ সালে বিশ্বের প্রথম কৃত্রিম উপগ্রহ পাঠিয়েছিল তৎকালীন সোভিয়েত ইউনিয়ন। সেটির নামের...
Shares