সীমান্তে মানুষ হত্যা বন্ধ করার দাবিতে বগুড়ায় বাসদের মিছিল -
 

সীমান্তে মানুষ হত্যা বন্ধ করার দাবিতে বগুড়ায় বাসদের মিছিল

Pronob paul 1:19 pm সারা দেশ,
Home  »  সারা দেশ   »   সীমান্তে মানুষ হত্যা বন্ধ করার দাবিতে বগুড়ায় বাসদের মিছিল

বগুড়া প্রতিনিধি:: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানো, সীমান্তে মানুষ হত্যা বন্ধ, সারাদেশে নারী-শিশু ধর্ষণ বন্ধের দাবিতে বগুড়ায় বাসদের মিছিল ও সমাবেশ।

আজ শনিবার বেলা ১১:০০টায় বাসদ বগুড়া জেলার উদ্যোগে শহরে বিক্ষোভ মিছিল শেষে সাতমাথায় জেলা আহ্বায়ক অ্যাড: সাইফুল ইসলাম পল্টুর সভাপতিতে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল, দিলরুবা নূরী, শ্যামল বর্মন, রাধা রানী বর্মন, ধনঞ্জয় বর্মন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম যে পরিমান লাগামহীনভাবে বৃদ্ধি হচ্ছে সাধারন শ্রমজীবী মানুষের পক্ষে বেঁচে থাকা কঠিন হয়ে পড়েছে। চালের দাম বৃদ্ধি পেয়েছে যদিওবা কৃষক ধানের দাম পায়নি, সিন্ডিকেটের মাধ্যমে পেঁয়াজের মূল্য বৃদ্ধি করে হাজার হাজার কোটি টাকা লোপাট করা হলো, গতবছর এ সময় পেঁয়াজের দাম ছিল ২৫-৩০ টাকা অথচ বর্তমানে ২০০/২৫০ টাকা থেকে নেমে আসলেও তা এখনো ২৫/৩০ টাকা হয়নি। শীতের মৌসূমে সবজির দাম কমছেই না। সিলিন্ডার গ্যাসের দাম বেড়েছে। বিদ্যুতের মূল্য বৃদ্ধির জন্য বিইআরসির আইন পরিবর্তনের চক্রান্ত চলছে। নতুন বছরে বাড়ি ভাড়া বৃদ্ধি হচ্ছে. সরকার বাজারসহ কোন কিছুতেই নিয়ন্ত্রণ করতে পারছে না। এই মূল্যবৃদ্ধি জনজীবনকে অসহনীয় করে তুলেছে।

নেতৃবৃন্দ, অবিলম্বে এই নিত্য প্রয়োজনীয় দব্যের দাম কমানোর দাবি জানান। সীমান্তে বিএসএফ প্রতিদিন মানুষ মারছে, আমাদের সরকার এই হত্যা বন্ধে কোন পদক্ষেপ তো নিচ্ছে না এমনকি একটা প্রতিবাদ পর্যন্ত জানায়নি। সারাদেশে নারী-শিশু ধর্ষণ হত্যা ভয়াবহরূপে বেড়েছে। গত বছর ১৭০৩ টি ধর্ষণের ঘটনা ঘটৈছে কিন্তু বিচার হয়েছে কতটির? পরিসংখ্যানে দেখা যায় ১০০টি ধর্ষণ মামলায় বিচার হয় মাত্র ৩টি। নেতৃবৃন্দ অবিলম্বে এই ধর্ষণ-হত্যা বন্ধের দাবি জানান এবং মূল্য বৃদ্ধি রুখে দেওয়াসহ, সীমান্তে হত্যা, ধর্ষণ-হত্যার বিরুদ্ধে সর্বস্তরের জনগনকে ঐক্যবদ্ধ্য হওয়ার আহ্বান জানান।