সোমবার, নভেম্বর ৩০

সীমান্তে বিএসএফ এর গুলিতে দুইজন নিহতের খবর

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে অন্তত দুইজন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

বুধবার দিবাগত গভীর রাতে উপজেলার জোহরপুর এলাকার এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন বলে স্থানীয়দের দাবি।

এ ঘটনার জন্য স্থানীয়রা বিএসএফকে দায়ী করলেও দায়িত্বশীল কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

স্থানীয়রা নিহত দুইজনের নাম জানিয়েছেন। তারা হলেন- শিবগঞ্জের পাঁকা ইউনিয়নের শ্যামপুর চরপাঁকা গ্রামের প্রয়াত তোবজুল হক বুদ্ধর ছেলে সেলিম (৩০) এবং একই ইউনিয়নের ১০ রশিয়া পোড়াপাড়া গ্রামের সাদিকুল ইসলামের ছেলে সুমন (২৩)।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র ও স্থানীয়রা জানান, বুধবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার জোহরপুর ও ওয়াহেদপুর বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সীমান্ত ফাঁড়ির মাঝামাঝি আর্ন্তজাতিক ১৬/৬ এস সীমান্ত পিলার সংলগ্ন এলাকা দিয়ে ৩০ থেকে ৩৫ জনের একটি গরু চোরাকারবারী দল ভারতে প্রবেশ করলে ভারতের ৭৮ বিএসএফ ব্যাটালিয়নের চাঁদনি চক ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলি চালায়।

তারা জানান, এতে ঘটনাস্থলে চারজন নিহত এবং তিনজন আহত হন। চোরাকারবারীরা নিহত সেলিম এবং সুমনের লাশ ও আহতদের বাংলাদেশে আনতে পারলেও বাকি দুইজনের লাশ ভারতে ফেলে পালিয়ে আসেন।

এ ব্যাপারে পাঁকা ৭ নম্বর ওয়ার্ড সদস্য দুরুল হোদা জানান, দুইজন বিএসএফের গুলিতে মারা যাওয়ার বিষয়টি শুনেছি। যেহেতু বিজিবির পক্ষ থেকে কড়া নির্দেশনা আছে সীমান্তের ওপারে না যাওয়ার, সেহেতু লাশ ও আহতদের আত্মগোপনে রাখা হয়েছে বলে শুনেছি।

চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুবুর রহমান জানান, তিনি এ ধরনের ঘটনা শুনেছেন। খোঁজ নেওয়ার পর বিষয়টি সাংবাদিকদের জানানো হবে।


এখানে শেয়ার বোতাম