রবিবার, এপ্রিল ১১
শীর্ষ সংবাদ

সীতাকুণ্ডে চীনফেরত দুই ছাত্র হাসপাতালে

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক::  করোনাভাইরাসে আক্রান্ত কি না নিশ্চিত হতে চীনফেরত দুই ছাত্র চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। গতকাল বুধবার দিবাগত রাত ১০টার দিকে তাঁরা সেখানে ভর্তি হন। চীন থেকে গত শুক্রবার তাঁরা দেশে ফেরেন।

ওই শিক্ষার্থীদের মধ্যে একজনের বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলায়। অন্যজনের বাড়ি রাউজানে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ওই দুই ছাত্রের একজনের গায়ে জ্বর জ্বর ভাব আর অন্যজনের সর্দি; তাঁরা নিজেরাই এসে হাসপাতালে ভর্তি হয়েছেন।

হাসপাতালের পরিচালক জানিয়েছেন, ওই দুই ছাত্রের শরীর থেকে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকায় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। আগামীকাল শুক্রবারের মধ্যে প্রতিবেদন পাওয়ার কথা রয়েছে।

এদিকে হাসপাতালে বিশেষ পোশাকে রাখা ওই দুই ছাত্রের একটি ছবি কেউ একজন ফেসবুকে ছড়িয়ে দেয়। এরপর গুজব ছড়িয়ে পড়ে সীতাকুণ্ডের ওই হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত দুজন ভর্তি হয়েছেন। পরে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টিকে গুজব হিসেবে উল্লেখ করে মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন।

হাসপাতালটির পরিচালক বলেন, ওই দুই ছাত্র গতকাল মোবাইল ফোনে আইইডিসিআরে যোগাযোগ করে নিজেদের চীন থেকে দেশে ফেরার তথ্য জানান। তখন আইইডিসিআর থেকে তাঁদের সীতাকুণ্ডের ওই হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে তাদের আলাদাভাবে রাখে।

হাসপাতালের পরিচালক আরও বলেন, ওই দুই ছাত্রের শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ গতকাল পর্যন্ত দেখা যায়নি। তবুও তাঁদের বিভিন্ন নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হওয়ার প্রসঙ্গে হাসপাতাল পরিচালক বলেন, করোনাভাইরাস কি না কর্তৃপক্ষও নিশ্চিত নয়। অথচ কেউ একজন গুজব ছড়িয়ে মানুষের মনে আতঙ্ক তৈরি করেছে, যা দুঃখজনক। গুজবে কান না দেওয়ার জন্য সাধারণ মানুষের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।


এখানে শেয়ার বোতাম