সোমবার ‚ ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ৬ই জুলাই, ২০২০ ইং ‚ সকাল ৮:০২

Home নগর সিসিক মেয়র আরিফকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি, অল্পের জন্যে রক্ষা

সিসিক মেয়র আরিফকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি, অল্পের জন্যে রক্ষা

অধিকার ডেস্ক :: সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীকে বহনকারী বিমান উড্ডয়নের পূর্বমূহুর্তে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় দুইবার উড্ডয়নের চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন পাইলট। এসময় অল্পের জন্যে ভয়াবহ বিমান দুর্ঘটনা থেকে রক্ষা পান মেয়র ও তার সফরসঙ্গীরা।

সিসিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ১২ টায় থাই এয়ারলাইন্স এর একটি ফ্লাইটে কুয়ালালামপুর থেকে ঢাকার উদ্দেশ্য রওয়ানা দেন মেয়র আরিফ।

এসময় রানওয়ে ঘুরে উড্ডয়নের পূর্বমূহুর্তে উড়োজাহাজটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এসময় বিকট শব্দ হলে যাত্রীদের মধ্যে আতংক দেখা দেয়। প্রায় দু’ঘণ্টা এয়ারলাইন্সের প্রকৌশলী টিম উড়োজাহাজটি মেরামতের চেষ্টা করেন। এসময় উড়োজাহাজের ভেতরে যাত্রীরা আতংকে সময় কাটান। সবশেষে ফ্লাইটটি বাতিল করতে বাধ্য হন কর্তৃপক্ষ।

মেয়র আরিফের বরাত দিয়ে সিলেট সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা শিহাব উদ্দিন বলেন, এয়ারলাইন্সের যান্ত্রিক ত্রুটির কারণে প্রায় দুই ঘণ্টা উড়োজাহাজের ভেতরে যাত্রীরা বসে থাকেন। এসময় যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। এই এয়ারলাইন্সে মেয়র আরিফ মালয়েশিয়ায় ‘এশিয়া প্যাসিফিক আরবান ফোরাম’ আন্তর্জাতিক সম্মেলন দেশে দেশে ফিরছিলেন। পরে কর্তৃপক্ষ তাদের আজ বিকেল দুইটার দিকে অন্য একটি ফ্লাইটে দেশে পাঠানোর ব্যবস্থা করে।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৫ অক্টোবর) মালয়েশিয়ায় ‘এশিয়া প্যাসিফিক আরবান ফোরাম’ আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ৩ দিনব্যাপী এই সম্মেলনের সমাপ্তি হয়।

সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুল হক চৌধুরী জানান, প্রায় দুই ঘণ্টা রানওয়েতে রেখেই এয়ারলাইন্সের প্রকৌশলী টিম উড়োজাহাজটি মেরামতের চেষ্টা করেন। পুরোটা সময় উড়োজাহাজের ভেতরে যাত্রীরা আতংকে সময় কাটান। পরে ফ্লাইটটি বাতিল করতে বাধ্য হন কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

অনলাইন ক্লাস: ৭দফা দাবিতে ঢাবি উপাচার্যকে স্মারকলিপি

ঢাবি প্রতিনিধি:: অনলাইনে ক্লাস শুরুর আগে সকল শিক্ষার্থীর ক্লাসে অংশগ্রহণের সুযোগ নিশ্চিত করে সুষ্ঠুভাবে ক্লাস পরিচালনার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) উপাচার্যকে সাত...

পাটশিল্প সৎকারের পথ থেকে সরে আসার দাবি জাসদের

অধিকার ডেস্ক:: ‘নিজ হাতে গলা টিপে পাটশিল্পকে মেরে ফেলা এবং সৎকারের আয়োজন থেকে ফিরে আসার জন্য প্রধানমন্ত্রীর প্রতি’—আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের...

স্প্যানিশ লা লিগায় জয় পেল রিয়াল মাদ্রিদ

অধিকার ডেস্ক:: করোনায় লিগ বন্ধ হওয়ার আগে বার্সেলোনার চেয়ে ২ পয়েন্ট পেছনে ছিল রিয়াল। খেলা মাঠে গড়ানোর পর বার্সা তিন ম্যাচ ড্র...

ইকামার মেয়াদ তিন মাস বাড়াল সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক :: সকল প্রবাসীদের ইকামার মেয়াদ তিন মাস বাড়ানোর ঘোষণা দিয়েছে সৌদি আরব। সৌদি আরবে অবস্থানরত বা বর্তমানে...
Shares