মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

সিলেট-সুনামগঞ্জ সড়কে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের দাবি

এখানে শেয়ার বোতাম

নিজস্ব প্রতিবেদক ::সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলের হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, সাধারণ মানুষের কল্যাণের কথা বিবেচনা করে সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাস সার্ভিস চালু করা হয়েছিল। মানুষ সরকারি এই সেবাকে স্বাগত জানিয়েছেন। কিন্তু পরিবহন মালিকরা তাদের সেবার মান বৃদ্ধি না করে সম্পূর্ণ অযৌক্তিকভাবে এই সেবা বন্ধের দাবি জানিয়েছেন, যেটা কিছুতেই মেনে নেয়া যায় না।

তিনি বলেন, বিআরটিসি বাস বন্ধে পরিবহন মালিক-শ্রমিকরা আগামীকাল থেকে যে ধর্মঘটের ডাক দিয়েছেন মানুষের সেটা ব্যবসায়িক স্বার্থ হাসিলের জন্য মানুষকে জিম্মি করার শামিল। সাধারণ মানুষের ভোগান্তির কথা বিবেচনা করে তারা এই অযৌক্তিক ধর্মঘট প্রত্যাহার করে নিন।

তিনি আরও বলেন, পরিবহন মালিক-শ্রমিকরা যদি তাদের ডাকা ধর্মঘট প্রত্যাহার না করেন তবে মানুষের যাতে চলাচলের অসুবিধা না হয়, সেজন্য প্রশাসন সবধরণের যান চলাচলে স্বাভাবিক রাখতে ব্যবস্থা নেওয়ার জন্য আমি প্রশাসনের নিকট অনুরোধ জানাই।

সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাস বন্ধে পরিবহন মালিকদের ডাকা ধর্মঘট প্রত্যাহারের দাবিতে অনুষ্ঠিত এক মানববন্ধনে সংহতি প্রকাশ করে তিনি এসব কথা বলেন।

আজ রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে শহরের ট্রাফিক পয়েন্টে সাধারণ যাত্রীদের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। এসময় সিলেট-সুনামগঞ্জ রুটে বিআরটিসি বাসের সংখ্যা বৃদ্ধি, ফিটনেস ও লাইসেন্সবিহীন বাস চলাচল বন্ধেরও দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

সুনামগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি বিজন সেন রায়ের সভাপতিত্বে এবং মাসুম হেলাল ও শামস শামীমের যৌথ সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য দেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. চাঁন মিয়া, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম সেফু, মুক্তিযোদ্ধার সন্তানন ইয়াকুব বখত, সাবেক পৌর কাউন্সিলর মনির উদ্দিন, জেলা জাপার যুগ্ম-সম্পাদক রশিদ আহমদ, অ্যাডভোকেট এনাম আহমদ, শিমন চৌধুরী, শহীদনূর আহমদ প্রমুখ।

উল্লেখ্য, সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাস বন্ধে আগামীকাল সোমবার থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদ নামের একটি সংগঠন।


এখানে শেয়ার বোতাম