বৃহস্পতিবার, ডিসেম্বর ৩

সিলেটে স্কুল শিক্ষার্থী ধর্ষণের ঘটনার দ্রুত বিচার দাবি শিশু কিশোর মেলা্র

এখানে শেয়ার বোতাম
  • 29
    Shares

অধিকার ডেস্ক:: সিলেটে এম সি কলেজের ছাত্রাবাসে গৃহবধু ধর্ষনের ঘটনায় উত্তাল গোটা সিলেট,তন্মধ্যেই নগরীরর দাড়িয়াপাড়া এলাকায় ৫ম শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনা ঘটিয়েছে স্থানীয় ছাত্রলীগ কর্মী।

আজ (৩ অক্টোবর) এক যুক্ত বিবৃতিতে শিশু কিশোর মেলা সিলেট জেলা শাখার সম্পাদক তানজিনা বেগম ও সংগঠক শেখ সামসুল আলম কাঞ্চন এই ঘটনার তীব্র নিন্দা ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে শিশু কিশোর মেলা,সিলেট জেলা শাখা।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন ,সারাদেশ যখন এম.সি কলেজে ধর্ষনের ঘটনায় স্তম্ভিত ঠিক তখনই সিলেট নগরীর দাড়িয়াপাড়া এলাকায় শিশু ধর্ষনের ঘটনা আবারও স্মরণ করিয়ে দেয় কতটা ভয়াবহ পরিবেশে বাস করছি আমরা । চরম বিচারহীনতার সংস্কৃতি গোটা দেশকে ধর্ষকদের অভয়ারণ্যে পরিণত করেছে। পাহাড় থেকে সমতল ,শিশু থেকে বৃদ্ধ কেউই আজ ধর্ষণ থেকে রেহাই পাচ্ছেনা । সরকারী দলের ছত্র ছায়ায় সীমাহীন ক্ষমতার চর্চা, নিপিড়ণমূলক ব্যবস্থা ও চরম ভোগবাদী মানসিকতায় অসংখ্য ধর্ষক গড়ে উঠছে । অথচ যে ক্ষমতাসীন সংগঠনের বেপরোয়া ক্ষমতার রাজনীতি এই পশুবৃত্তিকে জাগিয়ে দিলো তারাই দায় এড়াতে দম্ভভরে বলে ‘ধর্ষকের দায় সংগঠন নিবে না’। কিন্তু বাস্তবতা সম্পূর্ণ ভিন্ন । অধিকাংশ ক্ষেত্রে ধর্ষকদের বিচার দূরে থাক,ধর্ষকদের রক্ষা করতেই সকলআয়োজন প্রস্তুত থাকে। ফলে নারী ও শিশুর বাসযোগ্য সমাজ আজ চরমভাবে বিপন্ন। তার
বিপরীতে সকলের ঐক্যবদ্ধ প্রতিরোধ ও শিশু কিশোরদের মধ্যে নৈতিক মানবিক মূল্যবোধ গড়ে তুলতে সর্বত্র সামাজিক আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই ।

বিবৃতিতে অবিলম্বে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও শিশু কিশোরদের জন্য সুস্থ সাংস্কৃতিক পরিবেশ নিশ্চিতের দাবি জানানো হয় ।


এখানে শেয়ার বোতাম
  • 29
    Shares