শুক্রবার, ডিসেম্বর ৪

সিলেটে ভোজনবাড়ি রেস্তোরাঁসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

এখানে শেয়ার বোতাম

সিলেটে অভিযান চালিয়ে ভোজনবাড়ি রেস্তোরাঁসহ চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থের নেতৃত্বে নগরের জিন্দাবাজারে ভেজালবিরোধী এ অভিযান চালানো হয়। অভিযানে আর্মড পুলিশ ব্যাটালিয়নের একটি দল সহযোগিতা করে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ জানান, অভিযানে নগরের জিন্দাবাজারে ভোজনবাড়ি রেস্তোরাঁকে পণ্যের ওজনে কারচুপি ও অবৈধ প্রক্রিয়ায় খাদ্য উৎপাদনের দায়ে ২০ হাজার টাকা, মোহন স্ন্যাকসে মূল্যতালিকা প্রদর্শন না করায় পাঁচ হাজার টাকা, বিদেশি পণ্যে আমদানিকারকের স্টিকার না থাকায় শাফাত কসমেটিকসকে তিন হাজার টাকা ও সমাহার কসমেটিকসকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা হ্যান্ড মাইকে সচেতনতামূলক প্রচার ও লিফলেট বিতরণের পাশাপাশি মহানগরীর শুকরিয়া মার্কেট এবং জিন্দাবাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাচাই করেন। এছাড়া দৃশ্যমান স্থানে মূল্যতালিকা টানিয়ে রাখার নির্দেশ দেন।


এখানে শেয়ার বোতাম