শনিবার, নভেম্বর ২৮

সিলেটে বিভাগে একদিনে ১৪৬ জন করোনামুক্ত

এখানে শেয়ার বোতাম

সিলেট প্রতিনিধি:: গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনাভাইরাস থেকে আরও ১৪৬ জন সুস্থ হয়ে উঠেছেন। এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তিনি সিলেট জেলার বাসিন্দা। একই সময়ে বিভাগে আরও ৯৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেটের ৪৮ জন, সুনামগঞ্জের ২৫ জন, হবিগঞ্জের সাতজন এবং মৌলভীবাজারের ১৭ জন রয়েছেন।

শুক্রবার (২৮ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, নতুন সুস্থদের মধ্যে সিলেটের ৯৪ জন, সুনামগঞ্জের ২৭ জন, হবিগঞ্জের ১৮ জন এবং মৌলভীবাজারের সাতজন রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো সাত হাজার ৫৪০ জন। এর মধ্যে সিলেটের তিন হাজার ৯৬৭ জন, সুনামগঞ্জের এক হাজার ৬০০ জন, হবিগঞ্জে এক হাজার জন এবং মৌলভীবাজারের ৯৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে আরও ৯৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৫৫৮ জন। এর মধ্যে সাত হাজার ৫৪০জন করোনা রোগী সুস্থ হয়ে উঠায় বর্তমানে এ বিভাগে করোনায় আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন মোট তিন হাজার ১৮ জন।

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন এক হাজার ৩২৬ জন। এছাড়াও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিভাগের চার জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১১২ জন। এ বিভাগে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন মোট ১৮৫ জন। এর মধ্যে সিলেটের ১৩৩ জন, সুনামগঞ্জের ২০ জন, হবিগঞ্জের ১২ জন এবং মৌলভীবাজারের ২০ জন।

এদিকে গত ১০ মার্চ থেকে ২৮ আগস্ট সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৭ হাজার ৬৯৪ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৭ হাজার ২৮ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৬৬৬ জন।


এখানে শেয়ার বোতাম