শনিবার, নভেম্বর ২৮

সিলেটে বাম জোটের অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলায় কেন্দ্রীয় সমন্বয়কের নিন্দা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: স্বাস্থ্যখাতের অনিয়ম-দুর্নীতি বন্ধসহ ৮ দফা দাবিতে আজ বুধবার পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কেন্দ্রীয় বাম গণতান্ত্রিক জোট।

বাম জোটের কেন্দ্রীয় কার্য পরিচালনা পরিষদের সমন্বয়ক, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ সংবাদপত্রে দেওয়া এক এক বিবৃতিতে এই নিন্দা জানান।

বিবৃতিতে তিনি বলেন, “মহামারীর মধ্যে স্বাস্থ্যখাতে সরকারের নজিরবিহীন ব্যর্থতা দেশের জনগণের সামনে উন্মোচিত হয়েছে। আর এই ব্যর্থতার বিরুদ্ধে গণরোষ দমন করতেই এই গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাহিনী লেলিয়ে দিয়ে সকল প্রতিবাদের আওয়াজ বন্ধ করতে চাইছে সরকার। এই হামলায় বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় কার্যপরিচালনা পরিষদ এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। সরকার যদি ভাবে হামলা মামলা দিয়ে স্বৈরাচারী শাসন চিরস্থায়ী করবে, তবে সেটা তার মারাত্মক ভুল ধারণা। সকল হামলা-মামলা দুর্নীতি ও ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে জনগণের আন্দোলন গড়ে তোলার জন্য আমরা জনগণের প্রতি আহ্বান জানাই।”

তিনি অবিলম্বে সিলেটে বাম গণতান্ত্রিক জোটের কর্মসূচীতে হামলার সাথে জড়িত দায়ী পুলিশ সদস্যদের শাস্তির দাবি জানান।


এখানে শেয়ার বোতাম