সোমবার, জানুয়ারি ১৮

সিলেটে করোনা পরিস্থিতি নিয়ে বামজোটে সংবাদ সম্মেলন, মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

এখানে শেয়ার বোতাম

নিজস্ব প্রতিবেদক:: করোনা পরিস্থিতিতে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার উদ্যোগে ৮ দফা দাবি নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত। সংবাদ সম্মেলনে উত্থাপিত ৮ দফা দাবি বাস্থবায়নের লক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছেন বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ।

আজ রবিবার (০৫ জুলাই) দুপুর ২ টায় অনলাইন প্ল্যাটফর্ম জুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনের সূচনায় সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলার সদস্য প্রণব জ্যোতি পাল।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন বাম গনতান্ত্রিক জোট সিলেটের সমন্বয়ক ও বাসদ(মার্কসবাদী ) সিলেট জেলার আহবায়ক কমরেড উজ্জল রায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাম গনতান্ত্রিক জোট সিলেটের অন্যতম নেতা ও বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফর, বাম গনতান্ত্রিক জোট সিলেটের অন্যতম নেতা ও সিপিবি জেলা সাধারণ সম্পাদক এ্যাড.আনোয়ার হোসেন সুমন, বাসদ সিলেট জেলার সদস্য জুবায়ের চৌধুরী সুমন, বাসদ(মার্কসবাদী ) সিলেট জেলার সদস্য এ্যাড.হুমায়ুন রশিদ সুয়েব, বাসদ সিলেট জেলার সদস্য প্রণব জ্যোতি পাল, ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাধারণ সম্পাদক নাবিল হোসেন প্রমুখ।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে বলা হয়, সিলেটে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে কিন্তু সেই তুলনায় চিকিৎসাসেবা খুবই অপ্রতুল। তাই করোনা আক্রান্তের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত কারার জন্য ৮ দফা দাবি উত্থাপন করা হয় এবং দাফি আদায়ের লক্ষে বিভিন্ন কর্মসূচি ঘোষণা হয়।

দাবির মধ্যে আছে : ১.অবিলম্বে সিলেট জেলায় প্রতিদিন ২ হাজার রোগীর করোনা পরীক্ষা এবং ২৪ ঘন্টার মধ্যে রির্পোট প্রদানের ব্যবস্থা করতে পিসিআর ল্যাব ও আনুষঙ্গিক ব্যবস্থা করতে হবে।
২. করোনা রোগীর চিকিৎসার জন্য আরো কমপক্ষে ১০০০ শয্যাসহ আই.সি.ইউ ও ভেন্টিলেটর সংখ্যাবৃদ্ধি করতে হবে।
৩. বেসরকারি হাসপাতালসমূহ সরকার কর্তৃক আপদকালীন সময়ের জন্য অধিগ্রহণ করে সরকারী নিয়ন্ত্রণে বিনামূল্যে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে।
৪. করোনা পরীক্ষায় নির্ধারিত ফি বাতিল করে বিনামূল্যে সকল নাগরিকের করোনা পরীক্ষা ও চিকিৎসা দিতে হবে।
৫. খাদ্য সরবরাহসহ আনুষঙ্গিক সুযোগ-সুবিধা নিশ্চিত করে রেডজোন চিহ্নিত এলাকায় অবিলম্বে লকডাউন নিশ্চিত করতে হবে।
৬. মেডিকেলে কর্মরত ৩য়-৪র্থ শ্রেণীর কর্মচারীদের স্থায়ী নিয়োগ দিতে হবে। আপদকালীন সময়ে সিভিল সার্জনের মাধ্যমে মাষ্টাররোলে নিয়োগ দাও।
৭. আউটসোর্সিং প্রক্রিয়ায় নিয়োগপ্রাপ্ত ৮২ জনকে ওসমানী মেডিকেল কলেজ থেকে অপসারণ করা যাবেনা।
৮. স্বাস্থ্যখাতে অনিয়ম-দূর্নীতি অব্যবস্থাপনা বন্ধ কর।

কর্মসূচি হিসেবে বাম জোট নগরীর বিভিন্ন পয়েন্টে মানববন্ধন , সমাবেশ করবে এবং চিকিৎসক, আইনজীবী, সংস্কৃতিকর্মী, সাংবাদিক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে অনলাইন মতবিনিময়। সর্বশেষ ২২ জুলাই জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে অবস্থান কর্মসূচি পালন করবে বামপন্থী এই জোট।


এখানে শেয়ার বোতাম